৮-১৪ বছর বয়সীদের জন্য ফুটবল একাডেমি খুললো বাফুফে

স্পোর্টস ডেস্ক: ‘ফুটবল ফর হেলথ’ স্লোগান নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বাণিজ্যিক ফুটবল একাডেমি খুলেছে। যার নাম ‘বাফুফে ফুটবল একাডেমি (অনাবাসিক)। গতকাল বুধবার থেকে ভর্তি কার্যক্রম শুরু করেছে এই একাডেমি।
যেখানে দুই ক্যাটাগোরিতে শিশুদের ভর্তি করা হবে। তার একটি ক্যাটাগোরি হলো- ৮ থেকে ১০ বছর বয়সী শিশুদের। অন্যটি হলো- ১১ থেকে ১৪ বছর বয়সীদের। দুই বিভাগে ৪০ জন করে মোট ৮০ জনকে ভর্তি নেওয়া হবে। তাদের সপ্তাহে তিনদিন প্রশিক্ষণ দেওয়া হবে দেড় ঘণ্টা করে। প্রতি শুক্রবার সকালে এবং শনি ও বৃহস্পতিবার বিকেলে।
ভেন্যু হিসেবে আপাতত মতিঝিলস্থ বাফুফে টার্ফ ও কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামকে ব্যবহার করা হবে। ভবিষ্যতে উত্তরা, পুরান ঢাকাসহ সিটি করপোরেশনের মাঠগুলো এই একাডেমির প্রশিক্ষণ কার্যক্রমের আওতায় আনা হবে। ঢাকার বাইরেও কার্যক্রম শুরুর ভবিষ্যত পরিকল্পনা রয়েছে। গতকাল বিকেলে বাফুফে ভবনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এসব বিষয় জানান বাফুফের ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও সহ-সভাপতি মো. আতাউর রহমান ভূঁইয়া (মানিক)।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এই একাডেমিতে ভর্তি হতে এককালিন ২ হাজার টাকা এবং মাসিক ৩ হাজার টাকা করে দিতে হবে। আজ থেকে শুরু হয় বাফুফে ফুটবল একাডেমির ভর্তি কার্যক্রম। যা চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। ভর্তি ফরম বাফুফের কার্যালয় থেকে সংগ্রহ করা যাবে। আগামী ১৬ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হবে বাফুফের এই অনাবাসিক ফুটবল একাডেমির।
দুই গ্রুপের শিশুদের প্রশিক্ষণ দিতে চারজন কোচ থাকবেন। তাদের প্রত্যেকে হবেন ‘এ’ লাইসেন্সধারী। একাডেমির কার্যক্রম পর্যবেক্ষণের জন্য থাকবে মনিটরিং কমিটিও। বাফুফের এই ফুটবল একাডেমির শুভেচ্ছাদূত করা হয়েছে টিভি নাটকের দর্শকপ্রিয় তারকা জাহিদ হাসানকে।


প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩ | সময়: ৫:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ