সর্বশেষ সংবাদ :

শুক্রবার ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ পঞ্চম বর্ষের মহোৎসব সম্প্রচারিত হবে চ্যানেল আই’তে

সানশাইন ডেস্ক : আগামী শুক্রবার, দেশসেরা ৬ বাংলাবিদকে নিয়ে ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’-পঞ্চম বর্ষের মহোৎসব অনুষ্ঠিত হচ্ছে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে সন্ধ্যা ৭:৩৫ মিনিটে, চ্যানেল আই-এর পর্দায় ও ইস্পাহানি মির্জাপুর –এর ফেসবুক পেইজে।
দেশব্যাপী দীর্ঘ দশ মাস ধরে বাছাইপর্ব এবং স্টুডিও পর্ব শেষে সেরা ৬ বাংলাবিদকে নিয়ে আয়োজিত হচ্ছে এই মহোৎসব। কে হবেন এবারের সেরা বাংলাবিদ? আর কে পাবে ১০ লক্ষ টাকার মেধাবৃত্তি? জানা যাবে চ্যানেল আই-এর পর্দায় ও ইস্পাহানি মির্জাপুর–এর ফেসবুক পেইজে।
বাংলা ভাষা নিয়ে দেশের সবচেয়ে বড় মেধাভিত্তিক টিভি রিয়্যালিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ পঞ্চম বর্ষের চূড়ান্ত দেশসেরা ৬ বাংলাবিদ- ঢাকার মনামী জামান ও এস এম রাইয়ান তাওসীফ, ময়মনসিংহের অনুশ্রী বণিক ও সাদাত আশরাফী নাইব, সিলেটের সামিরা মুকিত চৌধুরী এবং রাজশাহীর দীপায়ন সরকার লড়বেন শ্রেষ্ঠত্বের লড়াইয়ে।
মহোৎসবের সেরা ৬ বাংলাবিদের মধ্যে শীর্ষস্থান অধিকারী জিতে নিবে ১০ লক্ষ টাকার মেধাবৃত্তি এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী জিতে নিবে যথাক্রমে ৩ লক্ষ টাকা ও ২ লক্ষ টাকার মেধাবৃত্তি। এছাড়াও প্রথম দশজন প্রতিযোগী পাবে ১টি ল্যাপটপসহ ব্যক্তিগত গ্রন্থাগার করার জন্যে ৫০ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও বইয়ের আলমারি।
উল্লেখ্য, নতুন প্রজন্মের কাছে শুদ্ধ বাংলা, বানান ও ব্যবহার ছড়িয়ে দেয়ার মাধ্যমে শিক্ষার্থদের মেধা ও মননকে শাণিত করা ও বাংলাকে হৃদয়ে ধারণ করানোর উদ্দেশ্যে বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ড ইস্পাহানি মির্জাপুরের উদ্যোগে ও পৃষ্ঠপোষকতায় দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল ‘চ্যানেল আই’–এ প্রচারিত হয়ে আসছে এই বাংলাবিদ প্রতিযোগিতা।


প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩ | সময়: ৫:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ