সর্বশেষ সংবাদ :

রাবি ছাত্রলীগ নেতার কক্ষে তালা; দরজায় ঝুলছে হল প্রশাসনের নোটিশও

রাবি প্রতিনিধি:
‘প্রক্সি চুক্তির’ টাকা আদায় করতে শিক্ষার্থীকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগে দায়ের করা মামলার আসামি রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়ের কক্ষ সিলগালা করেছে হল প্রশাসন। গত ২১ আগস্ট হল প্রশাসনের ৯৯তম সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান হল প্রাধ্যক্ষ ড. রুহুল আমিন। সিলগালার পাশাপাশি দরজার মধ্যে কারণ জানিয়ে নোটিশও ঝুলিয়ে দেয় প্রশাসন।

 

 

 

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, হল প্রশাসনের ৯৯তম জরুরি সভায় ২৫২ নম্বর কক্ষে বহিরাগত অবস্থান করে শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে যুক্ত থাকায় কক্ষটি সাময়িকভাবে সিলগালা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হলের প্রাধ্যক্ষ ড. রুহুল আমিন বলেন, রাজনৈতিক প্রভাব খাঁটিয়ে এতোদিন ওই রুমটি তন্ময়র দখলে ছিলো। আমরা কয়েকবার তাকে বের করে দিয়েছি তবুও সে ওই রুম দখল করেছে। পরে আমরা হল প্রশাসনের ৯৯তম সভায় আলোচনা করে আমরা রুমটিকে সিলগালা করে দেই। এবং তালার সাথে একটি নোটিশও ঝুলিয়ে রাখি। সিলগালা খুলে রুমটি সাধারণ শিক্ষার্থীদের বরাদ্দের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা সাময়িকভাবে ওই রুমটিকে সিলগালা করেছি। কিছুদিন সিলগালা থাকার পর রুমে তালা খুলে দিয়ে অন্য শিক্ষার্থী বরাদ্দ দেওয়া হবে বলে জানান তিনি।

 

 

 

 

 

উল্লেখ্য, গত শনিবার (১৯ আগস্ট) রাতে বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে তাকে বহিষ্কার করা হয়। এদিকে ১৮ আগস্ট (শুক্রবার) ভর্তি জালিয়াতি ও প্রক্সি দিয়ে ভর্তি হতে আসা এক ভর্তিচ্ছুকে অপহরণের অভিযোগে তার বিরুদ্ধে নগরীর মতিহার থানায় দুইটি মামলা হয়। ক্যাম্পাসে প্রবেশের নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন। পরে বুধবার (২৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৩ | সময়: ১১:১৩ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর