চাঁপাইনবাবগঞ্জে মাদক ও জয়পুরহাটে হত্যা মামলায় ৩ জনকে যাবজ্জীবন

সানশাইন ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। সেই সঙ্গে উভয়কে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই বছর করে কারাদণ্ড দেন আদালত। বুধবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র দায়রা জজ আদীব আলী আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার সদর উপজেলার লক্ষ্মীনারায়নপুর গাজিপাড়ার রবিউল ইসলামের ছেলে আমিরুল ইসলাম ওরফে আমরুল আলী (৩০) ও দশরশিয়া গ্রামের সাইদুর রহমানের ছেলে দুলাল মিয়া ওরফে দুলাল (৩৫)। এ মামলায় দুইজনকে খালাস দিয়েছেন আদালত।
খালাসপ্রাপ্তরা হলেন তেররশিয়া গ্রামের এন্তাজ মন্ডলের ছেলে সাদিকুল ইসলাম ও চরমরাপাগলার আলফাজ উদ্দিনের ছেলে নাসির উদ্দিন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী এ্যাড. নাজমুল আজম জানান, ২০২০ সালের ৪ জুন দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে জেলার সদর উপজেলার চরইসলামাবাদ এলাকায় অভিযান চালায় র‌্যাব-৫। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দুইজন পালিয়ে গেলেও ১ কেজি ৯শ গ্রাম হেরোইন সহ আমিরুল ও দুলালকে আটক করা হয়।
এ ঘটনায় র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের নায়েক সুবেদার এন্তাজুল হক বাদী হয়ে সদর মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই তারিফুল ইসলাম তদন্ত শেষে একই সালের ১২ অক্টোবর ৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলার দীর্ঘ শুনানী ও স্বাক্ষগ্রহণ শেষে আদালতের বিচারক এই দন্ডাদেশ প্রদান করেন।
জয়পুরহাট : জয়পুরহাটে প্রবাসী মমতাজুর রহমান হত্যা মামলার প্রায় ২৫ বছর পর একজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ রায় দেন। দন্ডপ্রাপ্ত শহিদুল ইসলাম আক্কেলপুর উপজেলার পাঠান ধারা গ্রামের আফেজ উদ্দীনের ছেলে।
মামলার বিবরণে জানা গেছে, আক্কেলপুর উপজেলার পাঠানধারা গ্রামের মমতাজুর রহমান ৭ বছর প্রবাসে থাকার পর নিজ বাড়িতে আসেন। ১৯৯৮ সালের ২৫ ডিসেম্বর রাতে খাওয়া দাওয়া করে তিনি ঘুমিয়ে পড়েন। সে রাতে কয়েকজন চোর দেয়াল কেটে তার বাড়িতে প্রবেশ করলে তার সাথে ধস্তাধস্তি হয়।
একপর্যায়ে তাকে ছুরির আঘাত করে পালিয়ে যায় চোরেরা। পরে মমতাজুরকে হাসপাতালে নিলে পরের দিন তিনি মারা যান। এ ঘটনায় নিহতের ছেলে রশিদুল ইসলাম আক্কেলপুর থানায় ৫ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে ৪ জনকে খালাশ ও একজনকে যাবজ্জীবন কারাদন্ড দেন আদালত।


প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩ | সময়: ৫:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ