রাজশাহীর বিএনপি’র নেতাদের আটকের প্রতিবাদে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীর নামে মিথ্যা মামলা, পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যদের দ্বারা অন্যায়ভাবে গায়েবী মামলা, আটক ও পুলিশি হয় রানীর প্রতিবাদে সাংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বুধবার (৯ আগস্ট) রাজশাহী জেলা ও মহানগর বিএনপি’র আয়োজনে মালোপাড়াস্থ বিএনপি দলীয় কার্যালয়ে বেলা ১১টায় সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

 

 

 

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি রাজশাহী জেলা শাখার সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, রাজশাহী মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুন অর রশিদ মামুন, যুগ্ম আহ্বায়ক শাফিকুল ইসলাম শাফিক ও জয়নাল আবেদীন শিবলী, জেলা বিএনপি’র সদস্য রায়হানুল আলম রায়হান, তাজমুল তান টুটুল, জেলা কৃষক দলের আহ্বায়ক সরফুজ্জামান শামীম, জেলা তাঁতী দলের আহ্বায়ক কতুব উদ্দিন বাদশা। এছাড়াও বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মীবৃন্দ উপত ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা তাঁর লিখিত বক্তব্যে উল্লেখ করেন গত (২৮ জুলাই) ঢাকায় বিএনপি’র মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। এই সমাবেশকে কেন্দ্র সারাদেশের ন্যায় রাজশাহী থেকে হাজার হাজার নেতাকর্মী ঢাকায় যান। ঢাকায় অবস্থান কালে (২৬ জুলাই) রাতে ধানমন্ডির একটি বাসা থেকে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী জেলা বিএনপি’র সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন উজ্জ্বল ও রাজশাহী জেলা বিএনপি’র সদস্য ও তানোর পৌরসভার সাবেক মেয়র মিজানুর রহমান মিজান।

 

 

 

 

 

এছাড়াও (২৭ জুলাই) সকালে নয়াপল্টন বিএনপি দলীয় কার্যালয়ের পাশে মিডওয়ে আবাসিক হোটেল থেকে রাজশাহী জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপি’র বর্তমান সদস্য গোলাম মোস্তফা মামুন, কৃষক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা কৃষক দলের সাবেক আহ্বায়ক আল আমিন সরকার টিটু, রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটন ও রাজশাহী জেলা যুবদলের যুগ্ম আহবায়ক কে এইচ রানা শেখকে পুলিশ বিনা কারনে তাদের আটক করে জেলহাজতে প্রেরণ করে।

তিনি আরো উল্লেখ করেন গত (৬ আগস্ট ) আদালত এডভোকেট শফিকুল হক মিলন, আনোয়ার হোসেন উজ্জ্বল ও মিজানুর রহমান মিজানকে জামিন দিলেও জেলগেট থেকে আবার দুইটি মামলায় আটক দেখিয়ে এডভোকেট শফিকুল হক মিলনকে ফের জেল হাজতে প্রেরণ করে। পুলিশের এই ধরনের কার্যকলাপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। লিখিত বক্তব্যে তিনি আরো উল্লেখ করেন গত (৬আগস্ট) আরএমপি রাজপাড়া থানার পুলিশ বাদি হয়ে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত ও যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি ও রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটনের নামে মিথ্যা ও বানোয়াট মামলা করেছে।

 

 

 

 

 

এছাড়াও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ এর বিরুদ্ধে জেলায় জেলায় হয়রানীমূলক মামলা দিয়ে হয়রানী ও নির্যাতন করছে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সকল বন্দীদের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী করেন। সেইসাথে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর সহধর্মিণী জোবাইদা রহমানের নামে ফরমায়েশি রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদসহ সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানানো হয় সংবাদ সম্মেন থেকে।

সাংবাতিদকদের প্রশ্নের জবাবে প্রধান অতিথি বলেন, বিএনপি’র আন্দোলন চলমান আছে। সরকার পতন না হওয়া পর্যন্ত চলমান থাকবে। কঠোর আন্দোলনের মধ্যে দিয়ে সরকারের পতন ঘটিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের ব্যবস্থা করা হবে বলে উল্লেখ করেন তিনি। তিনি আরো বলেন, বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা আর এই সরকারের পেটয়া বাহিনীকে ভয় পায়না। যতই মামলা ও নির্যাতন করুক সকলেই জনগণকে সাথে রাজপথে থাকবে বলে উল্লেখ করেন তিনি।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩ | সময়: ৯:০৫ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর