বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে বাঘায় আ’লীগের বিক্ষোভ

নুরুজ্জামান,বাঘা :

বিএনপির অবস্থান কর্মসূচিকে ঘিরে শনিবার দিন ব্যাপী তারা ঢাকায় সন্ত্রাস, বাসে আগ্নিকান্ড এবং নৈরাজ্যের ঘটনা ঘটিয়েছে। আর এ ঘটনার প্রতিবাদে রবিবার(৩০-জুলাই)দেশব্যাপী নিন্দা ও প্রতিবাদ কর্মসূচী ডাক দেয় বাংলাদেশ আওয়ামীলীগ। সেই ধারাবাহিকতায় রাজশাহীর বাঘায় বিএনপির বিরুদ্ধে বিকেলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামীলীগ ও তার সকল সহযোগী সংগঠন।

বিকেল সাড়ে ৫ টায় বাঘা সদরে অবস্থিত বাঘা উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের করে উপজেলা আওয়ামীলীগ। মিছিলটি পৌর এলাকার প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিন করে যথা স্থানে এসে মিলিত হয়। সেখানে সভাপতির বক্তব্যে বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, দেশ থেকে পলাতক কুলাঙ্গার ও খুনি তারেক জিয়ার নির্দেশে বিএনপি-জামায়াত আবার মাঠে নেমেছে। তারা ২০১৩-১৪ সালের মতো দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চাই। এ জন্য তারা পুলিশের ওপর হামলা করেছে, বাসে আগুন দিয়েছে। এটা কোন ভাবে মেনে নেয়া যায়না।

 

 

 

 

তিনি বলেন, যারা জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করে, পেট্রোল বোমা বা আগুন দিয়ে চলন্ত গাড়ি, বাস, ট্রেন, লঞ্চ, মাইক্রো জালিয়ে দেয়, তাদের ভয়ংকর রুপ আমরা আর দেখতে চাইনা। আমরা শান্তি চাই, আমাদের দলীয় প্রধান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। একই সাথে বিএনপি-জামাত যেনো দেশের ক্ষতি করতে না পারে সে জন্য সবাইকে সো”চার হওয়ার নির্দেশ দিয়েছেন।

বাবুল ইসলাম বলেন, একই নির্দেশ দিয়েছেন চারঘাট-বাঘা থেকে তিন তিনবার নির্বাচিত সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তাই আমরা বাঘা উপজেলা আওয়ামীলীগ স্থানীয় বিএনপি-জামাত নেতাদের উদ্দেশ্যে হুসিয়ারী দিয়ে বলতে চাই, আপনারা অহেতুক কোন সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত হবেন না। আর যদি হন, তাহলে পুলিশের প্রয়োজন হবেনা । আপনাদের সন্ত্রাস নৈরাজ্য মোকাবেল করার জন্য আমরা নিজেরাই যথেষ্ট।

উক্ত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,বাঘা উপজেলা আলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুর ইসলাম মন্টু, উপজেলা আ’লীগের সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু, রাজশাহী জেলা স্বো”ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু, আড়ানী ইউপি চেয়ারম্যার রফিকুল ইসলাম , বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন, বাঘা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নয়া সভাপতি নাজমুল হোসেন ,সাধারণ সম্পাদক বিপ্লব ও বাঘা উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহাগ।

 

 

 

 

উপস্থিত ছিলেন, বাঘা পৌর সভার সাবেক প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, সকল ইউপি চেয়ারম্যান, সকল ইউনিয়ন এবং ওয়ার্ড আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, নব নির্বাচিত নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, এ ছাড়াও উপজেলা মহিলা আ’লীগ ও আওয়ামী সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩ | সময়: ৭:২৫ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর