সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে বিক্ষোভ সমাবেশের অনুমতি পায়নি জামায়াত, বিএনপির পদযাত্রাও স্থগিত

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করেছিল বাংলাদেশ জামায়াতে ইসলামী। তবে বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭ টা পর্যন্ত তাদের অনুমতি মেলেনি। এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মহানগর জামায়াতে নায়েবে আমির আবু মোহাম্মদ সেলিম।
কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী রাজশাহীতে কর্মসূচি পালনের কথা ছিল জামায়াতে ইসলামী সংগঠনটির। এ জন্য গত মঙ্গলবার তারা অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করে।
জামায়াতের নেতা আবু মোহাম্মদ সেলিম বলেন, ‘এই সমাবেশ আমাদের কেন্দ্রীয় সিদ্ধান্ত। আমরা এখনো অনুমতি না পাওয়ার বিষয়টি কেন্দ্রকে বলেছি। তবে কেন্দ্র বলেছে, এটা সারা দেশেই হবে। তাই রাজশাহীতে আমাদের প্রস্তুতি নিয়ে রাখতে বলা হয়েছে। পরবর্তীতে আমাদের চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।
এ বিষয়ে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র রফিকুল আলম বলেন, ‘জামায়াতের আবেদন নিয়ে এখনো কোনো অগ্রগতি নেই। তাদের অনুমতি দেওয়া হয়েছে, এ রকম কোনো সিদ্ধান্ত আমাকে জানানো হয়নি।
অন্যদিকে বিএনপির চার সহযোগী সংগঠনের রাজশাহী বিভাগীয় পর্যায়ের পদযাত্রা কর্মসূচি স্থগিত করা হয়েছে। শুক্রবার কৃষক দল, শ্রমিক দল, তাঁতি দল ও মৎস্য দলের এ কর্মসূচি ছিল। এতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল।
তবে বিএনপির ঢাকার মহাসমাবেশ পেছানোর কারণে রাজশাহীর এই কর্মসূচি স্থগিত করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপির রাজশাহী বিভাগের সমন্বয়ক ও দলের চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। তিনি বলেন, ‘কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী যে কোনো দিন এ কর্মসূচি পালিত হবে।


প্রকাশিত: জুলাই ২৮, ২০২৩ | সময়: ৬:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ