বাঘায় চাঁদের পর অবাঞ্চিত মিনু

স্টাফ রিপোর্টার, বাঘা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দিয়ে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদকে বাঘা উপজেলায় অবাঞ্চিত ঘোষণার পর এবার অবাঞ্চিত ঘোষণা করা হলো রাজশাহীর সাবেক সিটি মেয়র ও বিএনপিনেত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনুকে। রাজশাহীর চার এমপিকে নিয়ে কুটুক্তিমুলক বক্তব্য দেওয়ার অভিযোগে মঙ্গলবার বিকেলে বাঘা উপজেলা আওয়ামী লীগ বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে তাকে অবাঞ্চিত ঘোষণা করে।
বিকেল ৫ টায় উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত দলীয় কার্যালয় থেকে মিছিল পরবর্তী সমাবেশে আওয়ামী লীগ নেতা ওয়াহেদ সাদিক কবিরের সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল সভাপতির বক্তব্যে বলেন, মিনু তোমাকে আমি আশির দশক থেকে চিনি। তুমি আমাদের প্রাণপ্রিয় অভিভাবক শাহরিয়ার আলম সহ চার সাংসদকে নিয়ে এক টকশোতে কুটুক্তিমুলক বক্তব্য দিয়েছো।
এর আগে তুমি প্রায় শতাধিক মামলার আসামী সন্ত্রাসী আবু সাঈদ চাঁদকে সিংহ উপাধি দিয়েছো। তুমি হয়তো ভুলে গেছো, চাঁদ জননেত্রী শেখ হাসিসনাকে প্রাণনাশের হুমকি দিয়ে এখন কারা অভ্যন্তরীন রয়েছেন।
তোমাকে হুশিয়ার করে বলতে চাই, তোমার নামেও মামলা হবে। মুখে লাগাম দাও। তোমার ধৃষ্টতা অনেক বেড়ে গেছে। তুমি রাজশাহীতে বাংলাভাই তৈরী করে নিরীহ মানুষকে খুন করিয়েছ। মানুষ এসব কথা ভুলেনি। তোমার যদি সাহস থাকে তো বাঘা উপজেলায় প্রবেশ করে সেটি প্রমান করো। আমরা আজ থেকে আনেক আগেই বাঘায় কুলাঙ্গার চাঁদকে অবাঞ্চিত ঘোষণা করেছি। তারপর থেকে তিনি আর এ উপজেলায় প্রবেশ করতে পারেননি। আজকের সমাবেশ থেকে তোমাকে অবাঞ্চিত ঘোষণা করছি। সবশেষে তিনি রাজশাহী মহানগর আওয়ামী লীগকে এই অন্যায়ের প্রতিবাদ করার আহবান জানান।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা আলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সিরাজুর ইসলাম মন্টু, উপজেলা আ’লীগের সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু, আড়ানী ইউপি চেয়ারম্যার রফিকুল ইসলাম, মনিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন, স্বেচ্ছাসেবক লীগের নয়া সভাপতি নাজমুল হোসেন ও বাঘা উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহাগ।
উপস্থিত ছিলেন, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, সকল ইউপি চেয়ারম্যান, সকল ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, বাঘা পৌর সভার সাবেক প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু।
এ ছাড়াও ছিলেন উপজেলা মহিলা আ’লীগ ও আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩ | সময়: ৪:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ