সর্বশেষ সংবাদ :

বাসুপাড়া ইউনিয়ন উপনির্বাচনে আনোয়ার সদস্য নির্বাচিত

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারা উপজেলার বাসুপাড়া ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদের উপ-নির্বাচন সোমবার শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আনোয়ার হোসেন ১২৫৭ ভোট পেয়ে সাধারণ সদস্য পদে নির্বাচিত হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আব্দুল বারিক ১২২১ পেয়েছেন।
নির্বাচিত গণবিজ্ঞপ্তির পর ওই ওয়ার্ডে যাচাই-বাছাই শেষে দুইজন প্রার্থী আনোয়ার হোসেন (ফুটবল) ও আব্দুল বারিক প্রামানিক (মোরগ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাত্র ৩৬ ভোটে ব্যবধানে জয়-পরাজয় ঘটে। তিনটি গ্রাম নিয়ে ৫নং ওয়ার্ড গঠিত। এতে প্রতিদ্বন্দ্বি প্রার্থী নন্দনপুর গ্রামের আনোয়ার হোসাইন ও একই গ্রামের আব্দুল বারিক প্রামানিক।
জানা গেছে, গত ৫ জানুয়ারি ২০২২ সালে অনুষ্ঠিত পঞ্চম ধাপে দেশের ৭০৭ ইউপিতে ভোট অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বাসুপাড়া ইউপি নির্বাচনে সাধারণ সদস্য পদে বিপুল ভোট পেয়ে সাহেব আলী নির্বাচিত হন।
গত জুন মাসে তিনি স্ট্রোক করে মারা যাবার পর ওই ইউপির ৫ নম্বর ওয়ার্ডে সাধারন সদস্য পদ শূন্য হয়। শূন্য পদে গত ১৮ জুন মনোনয়নপত্র দাখিলের শেষ, ১৯ জুন যাচাই-বাছাই ও ২৫ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের দিন শেষে গতকাল ১৭ জুলাই সোমবার নির্বাচনের দিন ধার্য্য করা হয়।
একটানা সকাল থেকে ৪টা পর্যন্ত একটানা ভোট হয়। ভোটারের উপস্থিতি সন্তোষজনক ছিল। ওই ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৩৩১৫ জন। এর মধ্যে ১৬৫৪ জন নারী ভোটার এবং পুরুষ ভোটারের সংখ্যা ১৬৬১ জন। নির্বাচনে মোট ভোটারের উপস্থিতি ছিল ২৪৭৮ জন।
উপজেলা রিটার্নিং কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, বাসুপাড়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন সুষ্ঠ পরিবেশে ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন।


প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩ | সময়: ৫:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ