উন্নত দেশের আদলে কাজ করছে বাংলাদেশ পুলিশ : এস.পি মাসুদ হোসেন

নুরুজ্জামান,বাঘা :

উন্নত দেশের আদলে কাজ করছে বাংলাদেশ পুলিশ উল্লেখ করে রাজশাহী জেলা পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন (বি.পি.এম.বার) বলেন, একজন অসৎ পুলিশ কর্মকর্তার দায় নিবেনা ২ লক্ষ ১২ হাজার পুলিশ। আমরা যে কোন অপরাধের বিষয়ে সু-নির্দিষ্ট তথ্য চাই। কারণ আমরা শতভাগ স্বচ্ছ ও নিরপেক্ষতা মধ্য দিয়ে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি। শনিবার বিকেলে বাঘা মোজাহার হোসেন মহিলা ড্রিগ্রী কলেজের বিশাল হলরুমে জনগণের সাথে পুলিশের সম্পৃক্ততা শীর্ষক মুখো-মুখি প্রশ্ন উত্তর পর্বে প্রধান অতিথির বক্তব্যে এমনটি অভিমত ব্যক্ত করেন তিনি। এ অনুষ্ঠানের আয়োজন করেন এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশ ।

 

বিকেল ৫ টায় বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)খাইরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সভায় পুলিশ সুপার বলেন, এখন পুলিশী সেবা পেতে জনগণকে আর অর্থ দিতে হয়না। আপনারা ইতোমধ্যে লক্ষ করেছেন, শতভাগ স্বচ্ছতাও নিরপেক্ষতার মধ্য দিয়ে বাংলাদেশ পুলিশে নিয়োগ কার্যক্রম চলছে। তবে পুলিশের একার পক্ষে সকল অপরাধ নিয়ন্ত্রন করা সম্ভব নয় । তিনি বলেন, রাজশাহী জেলায় প্রতি মাসে গড়ে ২৫০ টি মামলা হয়। এর মধ্যে ১৫০ টিই থাকে মাদক। আমরা এটি নির্মুল করতে চাই। এ জন্য জনগণের সহযোহিতা একান্ত প্রয়োজন। আমরা ২০৪১ সাল নাগাদ বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসাবে প্রতিষ্ঠিত করার লক্ষে বর্তমান সরকারের যে ভিশন, সে লক্ষে কাজ করে যাচ্ছি।

 

 

 

 

এদিকে উপস্থিত জনসাধারণের পক্ষ থেকে পুলিশ সুপারকে- ইমো বিকাশ হ্যাক, মাদক সেবন ও বিক্রী, চায়ের দোকানে টিভিতে সিনেমা চালিয়ে মানুষকে কর্ম বিমুখ করে তোলা, বাল্য বিয়ে, যৌতুক, সুদের টাকা লেন-দেন, ভিডিও গেমে শিক্ষার্থীদের আসক্ত হওয়া, যানজট নিরসন ,নারী নির্যাতন আইনের অপব্যবহার ইত্যাদি বিষয় নিয়ে প্রশ্ন ছুড়লে তিনি বলেন, মাদকের চাহিদা বাড়ছে এটা সত্য। তবে মানুষ প্রতিকারে এগিয়ে আসছে না। যারা বিকাশ হ্যাক করে রাতা-রাতি ধনী হয়ে যাচ্ছে তাদের বিষয়ে আমাদের তথ্য দিয়ে সহায়তা করুন। আমারা এদের শিকড় উপড়ে ফেলবো। বাংলাদেশের অন্য কোন প্রতিষ্ঠান কিংবা সংস্থা জনতার মুখোমুখি কতটা সামনে আসে সেটা আপনারাই ভাল বলতে পারেন। কিন্তু বাংলাদেশ পুলিশ সত্যিকার অর্থে ভাল কাজ করছে বলে আপনাদের সামনে দাড়িয়ে কথা বলার সাহস করেছে।

 

 

 

 

 

উক্ত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, এ এইচএম এরশাদ ও চারঘাট সার্কেল প্রনব সহ রাজশাহী জেলার সকল সার্কেল এ.এস.পি এবং রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিসহ সু-শীল সমাজের নেতৃবৃন্দ।

 

 

 

 

 

 

বক্তব্য রাখেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু, বাংলাদেশ এশিয়া ফাউন্ডেশন রাজশাহীর কর্মকর্তা শফিউল আওয়াল, বাঘা পৌর মেয়র আক্কাছ আলী, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ,মুক্তিযোদ্ধা আজিজুল আযম, বাঘা পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মামুন হোসেন, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান ও উপজেলা পুজা উৎযাপন কমিটির সভাপতি অশীত কুমার ওরুপে বাকু পান্ডে।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ১৫, ২০২৩ | সময়: ৮:৪৯ অপরাহ্ণ | Daily Sunshine