জেতা ম্যাচ হেরে গেলো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক: ইনিংসের ৮ বল বাকি থাকতেও ৫ উইকেট হাতে ছিল। দরকার ছিল মোটে ১০ রান। ম্যাচটা ঝুঁকে ছিল বাংলাদেশের দিকেই। এমন ম্যাচও হেরে গেলো মেয়েরা! ১ রানে শেষ ৫ উইকেট তুলে নিয়ে নাটকীয়ভাবে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিটা জিতে নিলো ভারত।
মিরপুর শেরে বাংলায় শেষদিকে এসে হতাশার ব্যাটিংয়ে ৮ রানে হেরে গেছে বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি ভারত জিতে নিয়েছে এক ম্যাচ বাকি থাকতেই। প্রথমে ব্যাট করা ভারতকে ৮ উইকেটে ৯৫ রানেই আটকে রেখেছিল বাংলাদেশের মেয়েরা। স্বাগতিকদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ভারতের কোনো ব্যাটার বিশের ঘরও ছুঁতে পারেননি। সর্বোচ্চ ১৯ রান করেন শেফালি ভার্মা। আমানজত কাউর ১৪ আর স্মৃতি মান্ধানার ব্যাট থেকে আসে ১৩ রান।
বাংলাদেশের সালমা খাতুন ৪ ওভারে ২১ রান দিয়ে নেন ৩টি উইকেট। ১৬ রানে ২ উইকেট শিকার ফাহিমা খাতুনের। একটি করে উইকেট পান মারুফা আক্তার, রাবেয়া খান আর নাহিদা আক্তার। ২০ ওভারে লক্ষ্য ৯৬। কঠিন কিছু ছিল না। ৩০ রানে ৪ উইকেট হারালেও একটা সময় অধিনায়ক নিগার সুলতানার ব্যাটে চড়ে সহজ জয়ের পথে ছিল স্বাগতিকরা।
কিন্তু দলীয় ৮৬ রানের মাথায় নিগার আউট হলেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বাংলাদেশের ইনিংস। ১ রানে শেষ ৫টি উইকেট হারায় বাংলাদেশ। নিগার সুলতানা ৫৫ বলে ২ বাউন্ডারিতে ৩৮ রান করেন। পুরো ২০ ওভার খেলে ৮৭ রানে অলআউট হয় বাংলাদেশ। ভারতের দীপ্তি শর্মা আর শেফালি ভার্মা নেন ৩টি করে উইকেট।


প্রকাশিত: জুলাই ১২, ২০২৩ | সময়: ৫:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ