গোদাগাড়ীতে জমি দখলকে কেন্দ্র করে কৃষকসহ তিনজন নিহত, আটক দুই

গোদাগাড়ী প্রতিনিধিঃ
রাজশাহীর গোদাগাড়ীতে জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে মারামারিতে কৃষকসহ তিনজন নিহত ও ৬ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ সোমবার(১০ জুলাই) সকাল ১০টার দিকে উপজেলা পাকড়ী ইউনিয়নের ইয়াজপুর গ্রামে। নিহতরা হলেন, ভাটাপাড়া গ্রামের জিল্লুর রহমানের ছেলে সোহেল রানা ছোটন (৫০), বড়গাছী কানুপাড়া গ্রামের মৃত আলিম উদ্দীনের ছেলে কৃষক মেহের আলী (৭০) ও তার ভাই নাইমুল (৮০)।

 

 

 

 

স্থনীয় ও পুলিশ সুত্রে জানায়,সোমবার সকাল ১০টার দিকে মোশড়া পাড়া ইয়াজপুরে জমিতে ধান রোপনে বাধা দিলে মেহের আলী ও হায়দার আলীর কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মেহের আলীর উপর হামলা চালালে উভয়ের মধ্যে সংর্ঘর্ষ বাধলে মেহের আলীসহ তিনজন ঘটনাস্থলেই মারা যায়। আর ৬জনকে আহত অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ ওহাসপাতালে ভর্তি করা হয়। পাকড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জালালউদ্দীন বলেন,দীর্ঘদিন ধরে ১৪ বিঘা জমি চাষ করে ভোগ দখল করে আসছে মেহের আলী।কিন্তুু মোশড়া পাড়া ও ইয়াজপুর ওয়াকফ এস্টেটের মোয়াতাল্লীর পক্ষের জালাল মেম্বার,হায়দার আলী ও কামাল উদ্দীন নেতৃত্বে ৩০-৩৫জন ১৪বিঘা জমি থেকে মেহের আলীকে উচ্ছেদ করে দখল করতে গিয়ে সংঘর্ষের মারামারির ঘটনা ঘটে।

 

 

 

গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) কামরুল ইসলাম বলেন,খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে আহতেেদর রাজশাহী রাজশাহী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত তিনজনের লাশ ময়নাতদন্তের জন্য রামেকের মর্গে পাঠানো হয়েছে। এই ঘটনায় নিহত তিনজনের পক্ষ থানায় মামলা দায়ের হয়েছে। পুলিশ হত্যার মুল আসামী হায়দারসহ দুইজনকে আটক করেছে। আটককৃত হায়দার আলী উপজেলা পাকড়ী মোশড়া পাড়া গ্রামের আব্দুর রহিমের ছেলে।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ১০, ২০২৩ | সময়: ১১:০৯ অপরাহ্ণ | Daily Sunshine