দেশের সব নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে: ইসি

সানশাইন ডেস্ক: নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড ধরে রাখতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। বাংলাদেশের সব নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশন কঠাের অবস্থানে রয়েছে।
বৃহস্পতিবার পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা পরিষদ হলরুমে পৌরসভা নির্বাচনের ভােটগ্রহণ নিয়ে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলন।’ নির্বাচন কমিশনার আহসান হাবিব বলেন, ‘ইলেকট্রনিক ভােটিং মেশিন (ইভিএম) হচ্ছে শতভাগ স্বচ্ছ ভোটিং ব্যবস্থা। ইভিএমে পক্ষপাতিত্ব বা অনিয়ম করার কোনো সুযোগ নেই। নির্বাচনের সময় ইভিএমে কারিগরি কোনো ত্রুটি থাকলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। ইভিএম নিয়ে দুশ্চিন্তার কারণ নেই।’
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একটি অবাধ, স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন করতে যা যা দরকার, সেই কাজগুলোই আমরা পরিকল্পিতভাবে করবো। পিরোজপুরের জেলা প্রশাসক মােহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মােহাম্মদ শফিউর রহমান, বরিশাল অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাে. আলাউদ্দিন, ভান্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সীমা রাণী ধর, জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার জিয়াউর রহমান খলিফা, আওয়ামী লীগ মনােনীত মেয়র প্রার্থী ফাইজুর রশিদ খসরু জােমাদ্দার, জাতীয় পার্টির প্রার্থী মাহিবুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী বাবুল শাহ, এম এ রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন। আগামী ১৭ জুলাই ভান্ডারিয়া পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হবে।


প্রকাশিত: জুলাই ৭, ২০২৩ | সময়: ৫:৪২ পূর্বাহ্ণ | সুমন শেখ