মোহনপুর কলেজের ৫ শিক্ষকের সনদ জাল, কারণ দর্শানোর নোটিশ

স্টাফ রিপোর্টার: রাজশাহীর মোহনপুর ডিগ্রি কলেজের পাঁচ জন শিক্ষকের শিক্ষক নিবন্ধন সনদ জাল। এসব শিক্ষকদের কেন চাকরিচ্যুত করা হবে না— জানতে চেয়ে কারণ দর্শানো নোটিশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে কলেজে গভর্নিং বডির সভাপতি, অধ্যক্ষ ও সংশ্লিষ্ট শিক্ষকদের জবাব দিতে বলা হয়েছে।
গত মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের জারি করা অফিস আদেশে এসব শিক্ষকদের বিরুদ্ধে ফৌজদারি আইনে ব্যবস্থা নিতে বলা হয়েছে গভর্নিং বডির সভাপতি ও অধ্যক্ষকে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) জাল নিবন্ধন সনদধারী শিক্ষকরা হলেন- রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক মো. আবু বকর, মোছা. কামরুননাহার লাভলী ও মিলন কুমার সরকার। এছাড়া বাংলার প্রভাষক পরিমল কুমার ও ব্যবস্থাপনার প্রভাষক মো. আমজাদ হোসেন।
অফিস আদেশে বলা হয়, জাল সনদধারী শিক্ষকদের নেওয়া বেতন ফেরতের ব্যবস্থা করতে হবে, যারা অবসরে গেছেন (যদি গিয়ে থাকেন) তাদের অবসর সুবিধা ও কল্যাণ সুবিধা বাতিল করতে হবে। স্বেচ্ছায় যারা অবসর নিয়েছেন তাদের আপত্তির টাকা অধ্যক্ষের মাধ্যমে আদায় করতে হবে। জাল সনদধারীদের নিয়োগ কার্যক্রমে জড়িতদের বিরুদ্ধে বিধিমোতাবেক ব্যবস্থা নিতে হবে।


প্রকাশিত: জুলাই ৩, ২০২৩ | সময়: ৫:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ