সর্বশেষ সংবাদ :

সওজ রাজশাহী জোনের আয়োজনে গণশুনানি

স্টাফ রিপোর্টার ; মহানগরীর লক্ষীপুরস্থ সড়ক ও জনপথ অধিদপ্তর সড়ক জোন রাজশাহীর কনফারেন্স রুমে মঙ্গলবার সকাল ১১টায় গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী,সড়ক জোন রাজশাহী মো: মনিরুজ্জামান। অনুষ্ঠানের শুরুতেই সভাপতি গণশুনানি কার্যক্রমের ব্যাখা তুলে ধরেন সকলের মাঝে।
তিনি বলেন,বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সব কিছুতে স্বচ্ছতা আনার জন্য বেশ কিছু পদক্ষেপ হাতে নিয়েছেন। তারই ধারাবাহিকতায় জবাবদিহিতার জন্য এই জবাবদিহিতামূলক গণশুনানির আয়োজন করা হয়েছে।
পরবর্তীতে আগত সকলের পরিচয় পর্ব শেষে উন্মুক্ত আলোচনায় অতিথিরা অংশ নেন। এসময় জানানো হয়, রাজশাহী সড়ক জোনের দুইটি ভাগ রয়েছে। একটি রাজশাহী, চাঁপইনবাবগঞ্জ ও নওগাঁ । আরেকটি পাবনা, সিরাজগঞ্জ, নাটোর। এই দুটি জোনে ১৫০০ মিটারের অনাধিক সেতু কালভার্ট তৈরি তাদের কার্যক্রম করে। বর্তমানে ৮০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প চালু রয়েছে। আগামীতে আঞ্চলিক মহাসড়ক উন্নয়ন প্রকল্প রয়েছে। কুষ্টিয়া থেকে বনপাড়া পর্যন্ত কাজ চলমান রয়েছে। এছাড়া রাজশাহীর বিভিন্ন জায়গায় সেতু কালর্ভাট এর কাজ চলমান রয়েছে।
বিটুমিনের না পাওয়া, সড়কে কাজের ক্ষেত্রে বিভিন্ন ধরণের সম্যা, টেন্ডার হওয়ার পর পরবর্তীতে দ্রব্যের দাম বেড়ে যাওয়ার ফলে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হচ্ছেন এসকল প্রশ্নের উত্তর দেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী। তিনি বলেন, করোনার কারনে কিছুটা সমস্যা থাকলেও পরবর্তীতে রাশিয়া ইউক্রেন যুদ্ধ ডলার সমস্যার কারনে কিছুটা ভোগান্তি হচ্ছে সবার। খুব দ্রুত এ ধরনের সমস্যার সমাধান হবে বলে অতিথিদের আশস্ত করেন।
এসময় উপস্থিত ছিলেন,তত্বাবধায়ক প্রকৌশলী সড়ক সার্কেল রাজশাহী হাফিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী সওজ রাজশাহী বিভাগ মো: আব্দুল হাকিম, নির্বাহী প্রকৌশলী সড়ক বিভাগ সিরাজগঞ্জ দিদারুল আলম, সড়ক বিভাগ চাঁপাইনবাবগঞ্জ সানজিদা আফরিন, উপ বিভাগীয় প্রকৌশলী রাজশাহী -২ শাহ মো: আসিফ, উপ বিভাগীয় প্রকৌশলী সড়ক উপবিভাগ নওগাঁ নূরে আলম সিদ্দিক, উপসহকারী প্রকৌশলী কারখানা বিভাগ রাজশাহীর আব্দুল রাজ্জাকসহ সড়ক ও জনপথ বিভাগের অন্যান্য কর্মকর্তা কর্মচারি ছাড়াও বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন খন্দকার ও আবুল কাশেম, কন্ট্রাক্টর, পরিবেশকর্মি, প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকগণরা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জুন ২১, ২০২৩ | সময়: ৪:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর