সর্বশেষ সংবাদ :

বাঘায় বিশ্ব পরিবেশ দিবস উৎযাপন

স্টাফ রিপোর্টার,বাঘা :

rরাজশাহীর বাঘায় দূষণমুক্ত পরিবেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়েছে। সোমবার (৫-জুন) সকাল সাড়ে ১০ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে এ দিবসটি পালন করা হয়।

 

বাঘা উপজেলা পরিষদের সভাকক্ষে র‌্যালী পরবর্তি সভায় সভাপতিত্ব করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহা: জুয়েল আহমেদ। এ সময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য উপস্থাপন করেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: লায়েব উদ্দিন লাভলু ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

 

উপজেলা প্রতিবন্ধী কর্মকর্তা মনসুর আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, উপজেলা মৎস্য অফিসার সাহাদুল ইসলাম ও বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান। উপ¯ি’ত ছিলেন, বাঘার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ,উপজেলার সকল দপ্তরের প্রধান কর্মকর্তা ও সুশীল সমাজের নেত্রীবৃন্দ।

সভায় বক্তারা বলেন, প্রকৃতি ও পরিবেশ আজ সংকটের মুখোমুখি। বায়ু দুষনের ফলে সারা বিশ্বে প্রতিবছর প্রায় ৭০ লক্ষ মানুষ মারা যা”েছ। এ সংকট বিশেষ কোনো গোষ্ঠী, দেশ বা জাতির নয় , সমগ্র মানবজাতির। প্রাকৃতিক ও মানবসৃষ্ট বিভিন্ন কর্মকান্ডের ফলে বিপন্ন পরিবেশ। মানুষের বসবাস উপযোগী বিশ্ব গড়ার লক্ষ্যে দূষণমুক্ত পরিবেশ গড়ার কোন বিকল্প নাই। বক্তাগণ পরিবেশের ভারসম্ম রক্ষায় প্রতিটি বাড়ির আনাচে-কানাছে বৃক্ষ রোপনের আহবান জানান।

সানশাইন / শামি


প্রকাশিত: জুন ৫, ২০২৩ | সময়: ১০:১৩ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর