সর্বশেষ সংবাদ :

কলকাতা থেকে চেন্নাইগামী ট্রেন দুর্ঘটনায় নিহত ৫০

সানশাইন ডেস্ক : ভারতে উড়িষ্যার বালেশ্বরে যাত্রীবাহী ট্রেনের সঙ্গে মালগাড়ির মুখোমুখি সংঘর্ষে অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে।
রয়টার্স জানিয়েছে, শুক্রবার রাতের এ দুর্ঘটনায় আহত ৩০০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ট্রেনের একাধিক বগি লাইনচ্যুত হয়ে অনেকে চাপা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।
এনডিটিভি জানায়, উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছে। সেখানে চারটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে থাকতে দেখা গেছে।
যাত্রীবাহী ট্রেন করমণ্ডল এক্সপ্রেস কলকাতা থেকে চেন্নাই যাচ্ছিল। দুপুর ৩ টার দিকে শালিমার স্টেশন থেকে ছাড়ে ১২৮৪১ করমণ্ডল এক্সপ্রেস। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ ট্রেনটি পৌঁছায় বালেশ্বরে। কাছেই বাহানগা বাজারের কাছে দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনটি।
তৃতীয় একটি ট্রেন যশবন্তপুর-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেসও এ দুর্ঘটনার শিকার হয়েছে বলে উড়িষ্যার মুখ্য সচিব প্রদীপ জেনার বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি। ট্রেনটি বেঙ্গালুরু থেকে কলকাতা যাচ্ছিল। লাইনচ্যুত হওয়া বগির সঙ্গে ট্রেনটির ধাক্কা লাগে।
করমণ্ডল এক্সপ্রেসের ১৫ টি বগি লাইনচ্যুত হয়েছে। আর অপর ট্রেনের ২ টি বগি লাইনচ্যুত হয়। মালগাড়ির ৫ টি বগিও লাইনচ্যুত হয়েছে। ‘অত্যন্ত মর্মান্তিক দুর্ঘটনা, আমি শোকাহত’ এক ট্যুইটে লিখেছেন উড়িষ্যার মুখ্যমন্ত্রী। দুর্ঘটনার খবরে শোকাহত টুইট করেছেন প্রধানমন্ত্রীও।
পশ্চিমবঙ্গ থেকে ৫ বা ৬ জনের একটি দল ওডিশা পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ওডিশা সরকারের সঙ্গে যোগাযোগ রাখছেন বলে জানিয়ে খোঁজখবর নেওয়ার জন্য দু’টি জরুরি নম্বর ঘোষণা করেছেন। এই নম্বর দুটি হল ০০৯১-৩৩-২২১৪৩৫২৬ ও ০০৯১-৩৩-২২৫৩৫১৮৫।


প্রকাশিত: জুন ৩, ২০২৩ | সময়: ৬:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর