সর্বশেষ সংবাদ :

বাঘায় বিশ্ব তামাক মুক্ত দিবস উৎযাপন

স্টাফ রিপোর্টার,বাঘা :

“তামাক নয়,খাদ্য ফলায়’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় বিশ্ব তামাক মুক্ত দিবস উৎযাপন করা হয়েছে। বুধবার (৩১-মে)সকালে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে এ দিবসটি পালন করা হয়। এর আয়োজন করে বাঘা উপজেলা প্রশাসন ।

 

 

সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সমাজ সেবা অফিসার নাফিজ শরিফের সঞ্চলনা ও নির্বাহী অফিসার শারমিন আখাতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি হিসাবে তামাকের কুফল সম্পর্কে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাডঃ লায়েব উদ্দিন লাভলু ,উপজেলা সহকারি কমিশনার ভুমি মো: জুয়েল আহাম্মেদ ও বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

 

 

উক্ত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, বাঘা স্বাস্থৗ কেন্দ্রের চিকিৎসক রাকিবুল ইসলাম উপজেলা সহকারি কৃষি কর্মকর্তা কামরুল ইসলাম, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমুখ। উপস্থিত ছিলেন উপজেলার সকল দপ্তরের প্রধান কর্মকর্তা , শিক্ষক , ইমাম, ও সু-শীল সমাজের নেত্রীবৃন্দ।

 

সভায় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশ ও জাতির কল্যানে এ বছর শুধু প্রতিপাদ্য বিষয়ই পরিবর্তন করেননি। তিনি আরো বলেছেন, ২০৪০ সালের পূর্বে বাংলাদেশকে তামাক মুক্ত করতে হবে। কারণ তামাক নেশাদায়ক পদার্থ। এটি মানুষকে আর্থিক এবং শারিরিক ভাবে ক্ষতিগ্রস্থ করে। এই তামাক জনিত কারণে প্রতি বছর দেশে প্রায় ১ লক্ষ ৬১ হাজার মানুষ মারা যাচ্ছে। আর এ সমস্ত রুগীদের চিকিৎসা খাতে সরকারের ব্যয় হচ্ছে প্রায় সাড়ে ৭ হাজার কোটি টাকা। বক্তাগণ সরকারের নির্দেশ ক্রমে তামাক ব্যবহারের ক্ষতিকারক প্রভাব সম্পর্কে এখন থেকে জনগণকে সতর্ক করবেন বলেও প্রত্যয় ব্যক্ত করেন।

সানশাইন / শামি


প্রকাশিত: মে ৩১, ২০২৩ | সময়: ৭:২৪ অপরাহ্ণ | Daily Sunshine