নওগাঁর তরুণ মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের মূল শক্তি: খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি : 
খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, মেধাবী শিক্ষার্থীরাই দেশের ভবিষ্যৎ। সেকারনে ভবিষ্যৎ গড়তে নিজের প্রতি তাদের অধিক যত্নবান হতে হবে। শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হতে হবে। দেশপ্রেমে উজ্জীবিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে। শনিবার দুপুরে নওগাঁ কনভেনশন সেন্টারে ইথেন এন্টারপ্রাইজ এর উদ্যোগে ২০২২ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

মন্ত্রী বলেন, জীবন সংগ্রামে টিকে থাকতে হলে ডিরেইলড হলে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবে না। কোন সমস্যা তৈরি হলে অভিভাবক,শিক্ষক বা বন্ধুদের সাথে শেয়ারিং বাড়াতে হবে। তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশে এখন নানা কাজে প্রযুক্তি ব্যবহার করতে হয়। মোবাইল প্রযুক্তির ভালো দিক গ্রহণ আর খারাপ বিষয়গুলো বর্জন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে দেশকে স্মার্ট বাংলাদেশে পরিনত করার কাজ শুরু করেছেন। তরুণ মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের মূল শক্তি।

 

 

অভিভাবকদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনার সন্তান যেন অসৎ সঙ্গে না জড়ায়, সেদিকে লক্ষ্য রাখবেন। সন্তান স্কুল কলেজে যাচ্ছে কিনা, পড়ালেখা করছে কি না তার খোঁজখবর প্রতিনিয়ত রাখবেন।

অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের পরিচালক ও নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি এবং ইথেন এন্টাপ্রাইজের স্বত্বাধিকারী ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, শিক্ষার্থী ও অভিভাবকরা। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ প্রাপ্ত ৭৫০ জন শিক্ষার্থীকে পুরস্কার, ক্রেষ্ট ও সনদপত্র তুলে দেওয়া হয়।

সানশাইন / শামি


প্রকাশিত: মে ২৭, ২০২৩ | সময়: ১০:১৫ অপরাহ্ণ | Daily Sunshine