সর্বশেষ সংবাদ :

আগামী ৫ বছরে রাজশাহী হবে অন্যরকম : লিটন

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, আমি উন্নয়ন করেছি, সেগুলো আপনারা দেখেছেন। যে উন্নয়ন পরিকল্পনা নিয়েছি, আগামী ৫ বছরে রাজশাহী অন্যরকম হয়ে যাবে। বর্তমান রাজশাহীর সঙ্গে মিলবে না, আরো অনেক বদলে যাবে। পরিকল্পনাগুলো আমার নির্বাচনী ইশতেহারে পাবেন। রাজশাহী ইতোমধ্যে এশিয়ার মধ্যে সুনাম অর্জন করতে শুরু করেছে। আগামীতে কাজগুলো বাস্তবায়ন করতে পারলে পৃথিবীজুড়ে রাজশাহীর সুনাম ছড়িয়ে পড়বে। সেই রাজশাহী নিয়ে গর্ববোধ করতে পারবো।
মঙ্গলবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী অডিটরিয়ামে নর্থবেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটি, রাজশাহী মহানগরের উদ্যোগে রাজশাহীর শিক্ষাক্ষেত্রে কিন্ডারগার্টেন এর ভূমিকা শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সর্বক্ষেত্রে উন্নয়ন দৃশ্যমান হয়েছে।দেশের অর্থনীতির চাকা অনেক সবল হয়েছে। আয়-উপার্জন বৃদ্ধি পেয়েছে। রপ্তানি আয়, রেমিটেন্স সব ক্ষেত্রে আয় বৃদ্ধি পেয়ে দেশ একটা সবল জায়গায় পৌছে গেছে। এখন আরো কিছু ক্ষেত্রে সরকারের নজর দেওয়ার সুযোগ রয়েছে। কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুলের শিক্ষকদের বেতন-ভাতার বিষয়টি নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কথা বলবো। যাতে তাদের জন্য কিছু একটা করা যায়।
খায়রুজ্জামান লিটন আরো বলেন, করোনার কারণে সারাবিশ্বের ন্যায় আমরাও প্রায় দেড় বছর তেমন কাজ করতে পারিনি। এরপর রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, ডলার দাম বৃদ্ধি কারণে কার্যক্রম ব্যহৃত হয়। মাত্র আড়াই বছরে আমরা একটা জায়গায় পৌছে গেছি। মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন সময় রাজশাহীর উন্নয়ন অন্যান্য সিটি মেয়রদের দেখতে আসতে বলেন। এটি আপনারা সবাই মিলে সহযোগিতা করেছেন বলেই এই সুনাম অর্জন করা সম্ভব হয়েছে। এই অর্জন ধরে রেখে রাজশাহীকে আরো সামনের দিকে এগিয়ে নিতে আপনাদের সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি। আমি আপনাদের ভাই হিসেবে আপনাদের সঙ্গে থাকতে চাই।
রাজশাহী মহানগর শাখার সভাপতি ও নর্থবেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটির বিভাগীয় আহবায়ক মোঃ গোলাম সারওয়ার স্বপনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, নর্থবেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটি মহাসচিব অধ্যক্ষ মোহাম্মদ আলী, এনবিকেপিএসএস শিক্ষা সচিব মোঃ কায়রুল আলম।
মঞ্চে উপবিষ্ট ছিলেন নর্থবেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটির সহ-সভাপতি গোলাম কিবরিয়া, প্রত্যেক থানা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। সঞ্চালনা করেন নর্থবেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটি রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন।


প্রকাশিত: মে ২৪, ২০২৩ | সময়: ৬:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ