শিবগঞ্জে মেধা অনুসারে প্রধানমন্ত্রীর উপহার না দেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: শিবগঞ্জের একটি মাদ্রাসায় মেধাবীদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া পুরস্কার ট্যাব বিতরনে অনিয়মের ও দূর্নীতির অভিযোগ উঠেছে। প্রতিকার চেয়ে শিক্ষার্থীরা শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেছে। ২৩ মে দুইজন শিক্ষার্থী মোসা: তৌহিদা খাতুন ও মোসা: সুইটি খাতুন স্বাক্ষরিত আবেদনে জানা গেছে, চাতরা ইসলামী কালচারাল ইনিস্টিটিউট ফাজিল মাদ্রাসার পাত্র ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস শুকুর, ইংরেজী বিষয়ের শিক্ষক খাদেমুল ইসলাম ও কেরানী সাইফুল ইসলাম যোগসাজ করে দাখিল পরীক্ষার্থী ও পুরাতন দশম প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীর পুরস্কার না দিয়ে দাখিল পরীক্ষার্থী ও পুরাতন দশম শ্রেণীর ২১তম, ২৭তম ও ৩০তম স্থান অধিকারী তিন শিক্ষার্থীকে দেয়া হয়েছে।
আবেদনে উল্লেখ করা হয়েছে যে পুরস্কার পাওয়া আবিদা খাতুন, রোল নং ২১, শ্রেণী ১০ম(পুরাতন) ও দাখিল পরীক্ষার্থী, অর্ধবার্ষিক ও বার্ষিক পরীক্ষায় তার প্রাপ্ত নম্বও ১২৯২, মারুফ ইসলাম রোল নং ২৭, শ্রেণী ১০ম(পুরাতন) দাখিল পরিক্ষার্থী, অর্ধবার্ষিক ও বার্ষিক পরীক্ষায তার প্রাপ্ত নম্বর ১০০৩ এবং আবু দাউদ রোল নং ৩০, শ্রেনী ১০ম(পুরাতন) ,অর্ধবার্ষিক ও বার্ষিক পরীক্ষায তার প্রাপ্ত নম্বর ৯৯৭।
অন্যদিকে যাদেরকে পুরস্কার পাওয়া থেকে বঞ্চিত করা হয়েছে তাদের মধ্যে আব্দুল্লাহ, রোল নং এক, শ্রেণী ১০ম(পুরাতন)ও দাখিল পরিক্ষার্থী, অর্ধবার্ষিক ও বাষিক পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ১২৯৩, মোসা:তৌহিদা খাতুন রোল নং দুই (পুরাতন )ও দাখিল পরীক্ষার্থী, অর্ধবার্ষিক ও বার্ষিক পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ১৩৪৯ এবং মোসা; সুইটি খাতুন রোল নং তিন, শ্রেণী ১০ম (পুরাতন) ও দাখিল পরীক্ষার্থী, অর্ধবার্ষিক ও বার্ষিক পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ১২৮৫।
এব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত বলেন, আবেদন পেয়েছি। তদন্ত সাপেক্ষে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।


প্রকাশিত: মে ২৪, ২০২৩ | সময়: ৬:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ