সর্বশেষ সংবাদ :

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা চাঁদের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বিএনপির বিক্ষোভ সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের নামে মামলা দায়ের করা হয়েছে।
রাজশাহীর পুঠিয়া থানায় সন্ত্রাস দমন আইনে মামলাটি দায়ের করা হয়। মামলার পর থেকেই তাকে গ্রেফতারে সাড়াশি অভিযানে নেমেছে পুলিশ। তবে সোমবার বেলা ৩ টা পর্যন্ত পুলিশ তার নাগাল পায়নি। বক্তব্যের ভিডিও সামাজিক যোগযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর তার ধৃষ্টতায় ক্ষোভে ফুসে উঠেছে রাজশাহী জেলা ও নগর আওয়ামী লীগ। রাজশাহীতে তাকে প্রতিহতের ঘোষণাও দেওয়া হয়েছে।
সর্বশেষ সোমবার দুপুরে রাজশাহীর ডা. কাইছার রহমান মেমোরিয়াল অডিটোরিয়েমে এক অনুষ্ঠান থেকে চাদকে প্রতিহতের ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সদ্য সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। চাদকে গ্রেফতার অবিলম্বে আইনেরে আওতায় নেয়ার দাবি জানিয়েছেন লিটন। এছাড়া বিএনপি নেতা চাদকে গ্রেফতারের দাবিতে সকাল থেকে রাজশাহীর জেলা- মহানগর ও উপজেলা পর্যায়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। সমাবেশ থেকে অবিলম্বে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা জেলা বিএনপির আহবায়ক চাঁদকে গ্রেফতারের দাবি জানানো হয়েছে।
এদিকে তার বিরুদ্ধে সন্ত্রাস দমন অইনে মামলা দায়েরের পর তাকে ধরতে সাড়াশি অভিযান শুরু করেছে রাজশাহী জেলা পুলিশ। পুঠিয়া থানার ওসি ফারুক হোসেন জানান, তার বিরুদ্ধে সন্ত্রাস তমন আইনেস মামলা দায়ের করা হয়েছে। তাকে গ্রেফতারে পুলিশ কাজ শুরু করেছে। যে কোনো মুহুর্তে তাকে গ্রেফতার করা হবে।
ওসি বলেন, রবিবার রাতে স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এরপর থেকে তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।
এর আগে গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ওই সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেন। প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার প্রতিবাদে সোমবার কেন্দ্রীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে রাজশাহীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ডাক দেয়। এ আহ্বানে সাড়া দিয়ে রাজশাহী নগরীতে জেলা ও মহানগর আওয়ামীগ বিক্ষোভ সমাবেশ করেছে। এছাড়া জেলার সব উপজেলায় ও পৌর সদরে বিক্ষোভ সমাবেশ করেছে আওয়ামী লীগ।
প্রসঙ্গত, প্রধানমন্ত্রীকে কবরস্থানে পাঠানোর হুমকি দেওয়া রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের নামে নামে একাধিক নাশকতার মামলা রয়েছে। নিজ এলাকা চারঘাট-বাঘায় সন্ত্রাসী কর্মকান্ডের হোতা চাদ।
এদিকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির পর বিএনপি নেতার ভিডিও ভাইরাল হয়ের গেছে। রবিবার রাতের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। ভাইরাল হওয়া ভিডিওতে চাদকে বলতে শোনা যায়, এখন আর ২৭ দফা, ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করণীয় আমার করবো।
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার বিষয়ে চানতে চাইলে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, এরা রক্ত পিপাসু। বাংলার জনগণই এদের বিচার করবে। তবে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়।
এরআগেও বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেছেন। শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে গত বছরের ২৬ জুলাই রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ ওরফে চাঁদের বিরুদ্ধে মানহানির মামলা হয়। তার ওই বক্তব্য প্রচারের অভিযোগে আরও সাতজনকে মামলায় আসামি করা হয়েছিল। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার আদালতে মামলাটি করেছিলেন।


প্রকাশিত: মে ২৩, ২০২৩ | সময়: ৫:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ