রাজশাহীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার : রাজশাহীর গোদাগাড়ীতে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড পাওয়া আক্কাছ আলী ওরফে মজাহিদ (৪৮) নামের এক পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রোববার সকালে উপজেলার জাহানাবাদ গ্রামে তাঁকে গ্রেপ্তারের ঘটনা ঘটে।
আক্কাছ আলীর বাড়ি গোদাগাড়ী উপজেলার জাহানাবাদ গ্রামে। তাঁকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম।
ওসি কামরুল জানান, ২০১০ সালে মাদকদ্রব্যসহ রাজশাহীর পুঠিয়ায় গ্রেপ্তার হন আক্কাছ। তখন এ নিয়ে তাঁর বিরুদ্ধে পুঠিয়া থানায় মামলা হয়। ওই মামলায় অভিযোগ প্রমাণিত হলে রাজশাহীর জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল আক্কাছকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার অর্থ অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
রায় ঘোষণার সময় আসামি আক্কাছ পলাতক ছিলেন। তাই চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি আদালত আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। কিন্তু তিনি পলাতক থাকায় গ্রেপ্তার করা সম্ভব হচ্ছিল না। অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আক্কাছকে গ্রেপ্তার করা হয় বলে জানান ওসি কামরুল। গ্রেপ্তারি পরোয়ানামূলে আক্কাছকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেন ওসি কামরুল।
রাজশাহীতে নবজাতক চুরির অভিযোগ, চিকিৎসকসহ ৪ জনের নামে মামলা


প্রকাশিত: মে ২২, ২০২৩ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর