সুইজারল্যান্ডে খেলবেন ইমরানুর রহমান

স্পোর্টস ডেস্ক: দেশের তিনবারের দ্রুততম মানব এবং এশিয়ান ইনডোর চ্যাম্পিয়নশিপে স্বর্ণজয়ী স্প্রিন্টার ইমরানুর রহমান সুইজারল্যান্ডে একটি আমন্ত্রণমূলক প্রতিযোগিতায় অংশ নেবেন। ১০ জুন সুইজারল্যান্ডের জেনেভায় হবে এই প্রতিযোগিতা।
শুক্রবার বিকেলে লন্ডন থেকে ইমরানুর রহমান বলেছেন, ‘এ মাসের ২৪ তারিখে জার্মানিতে অনুষ্ঠিতব্য একটি আমন্ত্রণমূলক চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার কথা ছিল আমার। তবে কোচের নির্দেশনায় পরিকল্পনা পরিবর্তন করে এখন জার্মানির পরিবর্তে সুইজারল্যান্ড যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। কারণ, জার্মানির চেয়ে সুইজারল্যান্ডের প্রতিযোগিতাটি বেশি ভালো ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ।’
এশিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসেবেই ইমরানুর রহমান ইউরোপের প্রতিযোগিতায় অংশ নেবেন বলে জানিয়েছেন বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু। আগামী ১২ থেকে ১৬ জুলাই থাইল্যান্ডের ব্যাংককে হবে ২৫ তম এশিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ।
‘এশিয়ান চ্যাম্পিয়নশিপে যাতে ভালো করতে পারেন, তার প্রস্তুতির জন্যই ইমরানুর ইউরোপে আমন্ত্রণমূলক প্রতিযোগিতায় খেলবেন। প্রথমে পরিকল্পনা ছিল জার্মানিতে যাওয়ার। পরিকল্পনা বদলে এখন যাবেন সুইজারল্যান্ডে। সেখানে জেনেভায় ১০ জুন একটি আমন্ত্রণমূলক প্রতিযোগিতায় আছে’-জানান মন্টু।
থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এশিয়ার সবচেয়ে বড় অ্যাথলেটিক প্রতিযোগিতায় বাংলাদেশ পাঠাবে ৫ জন অ্যাথলেট। তারা হলেন বাংলাদেশ সেনাবাহিনীর ইমরানুর রহমান, ও রিতু আক্তার এবং বাংলাদেশ নৌবাহিনীর রাবিকুল, জহির রায়হান, ইসমাইল।
ইমরানুর অংশ নেবেন ১০০ মিটার স্প্রিন্ট ও রিলেতে, রাকিবুল অংশ নেবেন ২০০ মিটার ও রিলেতে, জহির রায়হান ২০০ মিটার ও রিলেতে, ইসমাইল লংজাম্প ও রিলেতে এবং রিতু হাইজাম্পে। বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক জানিয়েছেন, এবার তারা রিলেতে প্রাধান্য দিয়ে এশিয়ান চ্যাম্পিয়নশিপে দল পাঠাচ্ছেন।


প্রকাশিত: মে ২০, ২০২৩ | সময়: ৫:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর