ধান বোঝাই ট্রাক্টর উল্টে শ্রমিকের মৃত্যু

আক্কেলপুর প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুরে ধান বোঝায় ট্রাক্টর উল্টে আলম হোসেন (৪৫) নামের এক ধান কাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। দূর্ঘটনাটি উপজেলার রুকিন্দিপুর ইউনিয়নের নলডাঙ্গা খাগড়াপাড়া গ্রামে ঘটেছে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকাল ৪ টায় পার্শ^বর্তী ক্ষেতলাল উপজেলার আমিড়া মাঠ থেকে নয় জনের একদল ধানকাটা শ্রমিক ধান কেটে আক্কেলপুর উপজেলার রুকিন্দিপুর ইউনিয়নের নলডাঙ্গা খাগড়াপাড়া গ্রামের ধানের মাালিক কাজেম আলীর বাড়িতে আসার পথে ওই গ্রামের প্রবেশ মুখে মোড় নিতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে ট্রাক্টরটি উল্টে যায়। এতে গাড়িতে থাকা অন্যান্যরা লাফিয়ে প্রাণে বাঁচলেও শ্রমিক আলম হোসেন ধানের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হন। স্থানীয়রা ধান সরিয়ে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। এ ঘটনার পর থেকে ট্রাক্টারটির চালক ও মালিক পলাতক রয়েছে।
ট্রাক্টরটি অদক্ষ ও অপ্রাপ্ত বয়স্ক হওয়াই দূর্ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে স্থানীয়রা। গাড়িটির মালিক সুজন যাকে তাকে দিয়ে গাড়িটি চালিয়ে নেয় বলেও স্থানীয়রা অভিযোগ করেন।
ট্রাক্টরটিতে থাকা অপর শ্রমিক মিঠু হোসেন বলেন, ‘জমি থেকে ধান কেটে গাড়িতে ধানসহ আমরা সাত জন আসছিলাম। শুরু থেকেই চালক বেপরোয়াভাবে চালাচ্ছিল। নিষেধ করার পরও সে শোনেনি। অতিরিক্ত গতি নিয়ে মোড় ঘুরতে গিয়ে ট্রাক্টর উল্টে গিয়ে দুর্ঘটনাটি ঘটে’।
আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দীক বলেন, ‘দুর্ঘটনার বিষয়ে আমরা খবর পেয়েছি’।


প্রকাশিত: মে ১৯, ২০২৩ | সময়: ৫:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ