সর্বশেষ সংবাদ :

রাবি ক্যাম্পাসে ২৭ বহিরাগত আটক, পুলিশে সোপর্দ

রাবি প্রতিনিধি: স্কুল-কলেজ চলাকালীন সময়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পোশাক পরে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে আড্ডা দেওয়াসহ মাদক ও বিভিন্ন অসামাজিক কাজে সম্পৃক্ত হওয়ার অভিযোগে ২৭ বহিরাগতকে আটক করা হয়েছে। সোমবার (১৫ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির এক অভিযানে তাদের আটক করা হয়।
প্রক্টর দপ্তর সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি ও ইবলিশ চত্বরসহ ক্যাম্পাসের বিভিন্ন জায়গা থেকে ২৭ জন বহিরাগতকে আটক করা হয়। তারা সবাই নগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী। প্রক্টর দপ্তরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে নগরীর মতিহার থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।
এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ইতোপূর্বে ক্যাম্পাসে সকল শিক্ষার্থীকে আইডি কার্ড সঙ্গে নিয়ে চলাচলের জন্য মাইকিং করা হয়েছে এবং এ বিষয়ে বিজ্ঞপ্তিও দেয়া হয়েছে। আইডি কার্ড ব্যতীত ক্যাম্পাসে কেউ যাতে চলাফেরা না করে সে বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় আজকের অভিযান পরিচালনার সময়ে বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমিসহ বিভিন্ন জায়গায় স্কুল-কলেজ চলাকালীন সময়ে স্কুলের ড্রেস পরে এসে বসে আড্ডা দিতে এবং সময় কাটাতে দেখা যায়। এছাড়াও মাদক এবং মেয়ে নিয়ে আসমাজিক কিছু বিষয়ও ছিল। তাই তাদের প্রক্টর দপ্তরে ধরে নিয়ে এসে আমরা পুলিশের কাছে সোপর্দ করি।
জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, ইতোমধ্যে আটককৃতদের তাদের অবিভাবকের নিকট হস্তান্তর করা হয়েছে। পরবর্তীতে যাতে তারা এলোমেলোভাবে ঘোরাফেরা না করে, হস্তান্তর করার সময়ে এ বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেয়া হয়েছে।


প্রকাশিত: মে ১৬, ২০২৩ | সময়: ৫:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর