বাঘায় বিশ্ব মা দিবস উৎযাপন

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর বাঘায় প্রতিবারের ন্যায় বিশ্ব মা’ দিবস উৎযাপন করা হয়েছে। রবিবার সকাল ১০ টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার মধ্য দিয়ে এ দিবসটি পালন করা হয়। এ অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর।

 

 

 

বাঘা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন সুলতানার সভাপতিত্বে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার । তিনি তাঁর বক্তব্যে বলেন,আমরা যখন কোন বিষয়ে হতাশ হয়ে যায়, তখন মায়ের আঁচলের নিচে শান্তি খুঁজে পায়। পৃথিবীর সকল মা’ তার বিপথগামী সন্তানদের আগলে রাখেন। মহান মুক্তিযুদ্ধে যারা নির্মম ভাবে মাদের হত্যা করেছেন, তারা কখনোয় জান্নাতবাসী হতে পারবে না। বর্তমান সরকার হতদরিদ্র গর্ভবতী মাদের জন্য মাতৃত্বকালীন ভাতা এবং সরকারি চাকুরিজিবী মাদের জন্য ৬ মাসের ছুটি ঘোষনা করেছেন। যা পৃথিবীর অন্য দেশে নেই। তিনি সকল মাদের প্রতি বিনম্র শ্রদ্ধা রেখে এ দিবসটির সাফল্য কামনা করেন।

 

 

 

 

 

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল মকিম, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মনসুর আলী, তথ্য সেবা কর্মকর্তা নুসরাত জাহান, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান, যুব মহিলালীগ নেত্রী শরিফা বেগম প্রমুখ।

উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তাগন, রাজনৈতিক নেতৃবৃন্দ, ও মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষনরত প্রায় অর্ধ শতাধিক নারী।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: মে ১৪, ২০২৩ | সময়: ৫:২৭ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর