সর্বশেষ সংবাদ :

চলনবিল থেকে কৃষকের পাঁচটি ট্রান্সফরমার চুরি

সিংড়া প্রতিনিধি: নাটোরের সিংড়ার চলনবিল থেকে কৃষকের পাঁচটি ট্রান্সফরমার চুরি করে নিয়ে গেছে। ঘটনা ঘটছে। রোববার রাতে উপজেলার চৌগ্রামের বিলে এই চুরির ঘটনা ঘটে বলে জানা গেছে। এরআগে উপজেলার শেরকোল থেকে পাঁচটি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটছে।
উপজেলার দমদমা গ্রামের কৃষক আলম হোসেন বলেন, সোমবার বৈদ্যুতিক খুঁটি থেকে ট্রান্সফরমার নামানোর কথা ছিল। কিন্তু আগের রাতেই তার ৫ কেভি ট্রান্সফরমার চুরি গেছে। সেখানে আরো চারটি ট্রান্সফরমার চুরি হয়েছে। চৌগ্রামের কৃষক কুদ্দুস বলেন, তার একটি ট্রান্সফরমার চুরি হয়েছে।
সোমবার বিলের বৈদ্যুতিক খুঁটি থেকে ট্রান্সফরমার গুলো নামানোর কথা থাকলেও আগের রাতে এই চুরির ঘটনায় কৃষকদের মাঝে আতংক বিরাজ করছে। নাটোর পল্লীবিদ্যুৎ সমিতি-১ সিংড়া জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার শাহাদত হোসেন চুরি যাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে। আর কৃষকদের সেচ শেষ হলেই আবেদন পাওয়া মাত্রই ট্রান্সফরমার নামাতে নির্দেশ দেয়া রয়েছে।
সিংড়া থানার পুলিশ পরিদর্শক তদন্ত রফিকুল ইসলাম বলেন, ট্রান্সফরমার চুরির অভিযোগ পাওয়ার পরে পুলিশি নজরদারি বাড়ানো হয়েছে। চলনবিল অঞ্চলের ট্রান্সফরমার চুরি রোধে সকল স্থানীয় জনপ্রতিনিধি ও কৃষকের সহযোগিতা চেয়েছেন তিনি।


প্রকাশিত: মে ১০, ২০২৩ | সময়: ৫:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর