সর্বশেষ সংবাদ :

নৌবন্দর চালু হলে রাজশাহীর ব্যবসা-বাণিজ্য বাড়বে ও অর্থনীতি গতিশীল হবে: খায়রুজ্জামান লিটন

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীর ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতিকে গতিশীল করতে পদ্মা নদীর নাব্যতা ফিরিয়ে এনে ভারতের মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে গোদাগাড়ীর সুলতানগঞ্জ হয়ে রাজশাহী হয়ে আরিচা হয়ে ঢাকা পর্যন্ত নৌরুট চালুর কাজের অগ্রগতি হয়েছে। প্রথম পর্যায়ে ধূলিয়ান হতে গোদাগাড়ীর সুলতানগঞ্জ পর্যন্ত নৌরুট চালু হবে। এটি চালু পণ্য আমদানি-রপ্তানি করা যাবে। এরমধ্যে রাজশাহীর ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতিকে গতিশীল হবে, কর্মসংস্থান সৃষ্টি হবে।

 

 

 

 

সোমবার দুপুরে রাজশাহী সদর দলিল লেখক সমিতির সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন রাসিক মেয়র।মতবিনিময় সভায় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীর উন্নয়নে এখনো কিছু কাজ বাকি আছে। সেগুলো বাস্তবায়ন করতে চাই। এবার আমার নির্বাচনী স্লোগান হচ্ছে, উন্নয়ন দৃশ্যমান, এবার হবে কর্মসংস্থান। রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দর উন্নয়ন হচ্ছে। রাজশাহী থেকে কলকাতা পর্যন্ত সরাসরি ট্রেন ও বাস চালু করা হবে। এছাড়া বিসিক-২ উন্নয়ন কাজ চলমান রয়েছে। শিগগিরই প্লট বরাদ্দ দেয়া হবে। রাজশাহীর উন্নয়ন যাতে মুখ থুবড়ে না পড়ে, সেটি সবাইকে খেয়াল রাখতে হবে।

 

 

 

 

রাজশাহী সদর দলিল লেখক সমিতির সভাপতি আলহাজ্ব মহিদুল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগে ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, দলিল লেখক সমিতির প্রবীণ সদস্য আব্দুর রকিব বুলবুল, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফিরোজ কবীর মুক্তা, সাবেক ছাত্রনেতা এ্যাড আবু রায়হান মাসুদ, মহানগর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাহিদ আক্তার নাহান প্রমুখ। সভা সঞ্চালনা করেন রাজশাহী সদর দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ শেখ জাকাতুল্লাহ।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: মে ৮, ২০২৩ | সময়: ৫:১৮ অপরাহ্ণ | Daily Sunshine