বাঘায় গ্রাম ডাক্তার প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় তিনমাস ব্যাপী গ্রাম ডাক্তার প্রশিক্ষন ২০২৩ এর সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। রোববার(৩০-এপ্রিল)সকালে বাঘা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সভাকক্ষে এ অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

গ্রাম ডাক্তার সমিতির সভাপতি ও দৈনিক ইনক্লাবের বাঘা প্রতিনিধি পল্লী সিকিৎসক মুক্তার আলীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠান প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন শিশু কনসালটেন্ট আসাদুজ্জামান। এ ছাড়াও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান ও এশিয়ান টেলিভিশনের সাংবাদিক আক্তার রহমান।

সভায় বক্তারা বলেন, চিকিৎসা ব্যবস্থায় দেশ এখন অনেক এগিয়ে। তার পরেও ভুল-ভ্রান্তি নির্মুল করে দক্ষতা বৃদ্ধি-সহ স্বাস্থ্য সেবা সম্পর্কে জ্ঞান দানের লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে এ প্রশিক্ষন কর্মশালা বাস্তবায়ন করা হয়। এতে অংশ গ্রহন করেন অত্র অঞ্চলের ৬৩ জন পল্লী চিকিৎসক। প্রতি সপ্তায় একদিন করে একটানা তিনমাস এ প্রশিক্ষনে ট্রেনার হিসাবে দায়িত্ব পালন করেন ডা: নিহার চন্দ্র মন্ডল।

সব শেষে সমাপনী পরীক্ষায় অংশ নেয়া মোট ৬ জনকে পুরুস্কৃত করা-সহ সংগঠনের সভাপতি ও প্রধান অতিথিকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। এসব পুরুস্কারের আয়োজক ছিলেন বাঘা উপজেলা সদরে অবস্থিত একটি বে-সরকারি স্বাস্থ্য সেবা মূলক প্রতিষ্ঠান মঞ্জু হাসপাতাল ও ডায়াগনিক সেন্টার।


প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩ | সময়: ৬:৪৩ অপরাহ্ণ | সানশাইন