সর্বশেষ সংবাদ :

জাতির পিতার সমাধিতে রাষ্ট্রপ্রধানের শ্রদ্ধা

সানশাইন ডেস্ক: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।
বুধবার দুপুর পৌনে ১টায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি গভীর শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি। এরপর তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় সেনা-নৌ-বিমান বাহিনীর পক্ষ থেকে রাষ্ট্রপতিকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়। বেজে ওঠে বিউগল। পরে রাষ্ট্রপতি ফাতেহা পাঠ শেষে বঙ্গবন্ধু, ’৭৫-এর ১৫ অগাস্টের শহীদ ও মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহীদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া-মোনাজাতে অংশ নেন।
এ সময় রাষ্ট্রপতির সহধর্মিনী ড. রেবেকা সুলতানা, রাষ্ট্রপতির ছেলে মোহাম্মদ আরশাদ আদনান রনি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, শেখ হেলাল উদ্দিন, শেখ সালাহউদ্দিন জুয়েল, শেখ সারহান নাসের তন্ময়, প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার প্রতিনিধি মো. শহীদ উল্লা খন্দকার, প্রধানমন্ত্রীর এপিএস-২ গাজী হাফিজুর রহমান লিকু উপস্থিত ছিলেন।
এ ছাড়া গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মুন্সি আতিয়ার রহমান, জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম সাহাবুদ্দিন আজম, গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেন, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, কোটালীপাড়া পৌরসভার মেয়র মতিয়ার রহমান হাজরা, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখসহ বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
এরপর রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বঙ্গবন্ধুর সমাধিসৌধ চত্বরে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। পরে রাষ্ট্রপতির পরিবারের পক্ষ থেকেও জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এর আগে সকাল সোয়া ১০টায় রাষ্ট্রপতির গাড়িবহর বঙ্গভবন থেকে যাত্রা শুরু করে পদ্মা সেতু হয়ে দুপুর ১২টা ৩৬ মিনিটে টুঙ্গিপাড়া এসে পৌঁছায়। পথে রাষ্ট্রপতি পদ্মা সেতুর মাঝখানে কয়েক মিনিট যাত্রাবিরতি করেন এবং পরিবারের সদস্যদের সঙ্গে ছবি তোলেন। রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া পৌঁছালে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও প্রশাসনের পদস্থ কর্মকর্তারা তাকে স্বাগত জানান। কঠোর নিরাপত্তার মধ্যে উৎসবমুখর পরিবেশে টুঙ্গিপাড়ায় নতুন রাষ্ট্রপতিকে বরণ করে নেওয়া হয়।
গত ২৪ এপ্রিল দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করার পর এটি রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের প্রথম টুঙ্গিপাড়া সফর। তার এই সফরকে ঘিরে টুঙ্গিপাড়ায় ছিল সাজ সাজ রব। সফর শেষে বিকালে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের ঢাকা ফেরার কর্মসূচি রয়েছে।


প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩ | সময়: ৫:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর