সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে আলোচিত ২ ছিনতাইকারী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : 

রাজশাহী মহানগরীর সাহেব বাজার প্রেস ক্লাবের সামনে হতে ২,৫০,০০০ টাকা ছিনতাইয়ের ঘটনায় ২ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে আরএমপি’র বোয়ালিয়া মডেল থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো নাটোর জেলার সদর থানার দিঘাপতিয়া (ঘোষপাড়া) গ্রামের মৃত খোরশেদ আলী মন্ডলের ছেলে মো: আব্দুর রাজ্জাক (৫৪) ও তার ছেলে মো: রাজীব হোসেন (৩২)। বর্তমানে আব্দুর রাজ্জাক রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার পাঠানপাড়ার বাসিন্দা।

 

 

 

ঘটনা সূত্রে জানা যায়, গত ৩০শে মার্চ ২০২৩ খ্রিষ্টাব্দ দুপুর ১২:০৫ টায় মো: বাহাদুর রহমান নগরীর সাহেব বাজার আইএফসি ব্যাংক হতে ৩,০০,০০০ টাকা উত্তোলন করেন। তিনি ৫০,০০০ টাকা তার ভাইকে দিয়ে বাকি ২,৫০,০০০ টাকা তার ব্যাগে রাখেন। এরপর তিনি মোটরসাইকেলের সাইডে টাকার ব্যাগটি ঝুলিয়ে রাজশাহী কোর্টের দিকে রওনা দেন। কোর্টে যাওয়ার পথে দুপুর ১২:১০ টায় সাহেব বাজার প্রেস ক্লাবের সামনে যানজটে পরেন। এসময় তাকে পূর্ব থেকে অনসরণ করা এক ছিনতাইকারী তার টাকার ব্যাগটি জোরপূর্বক ছিনিয়ে নিয়ে আলুপট্টির দিকে দৌঁড় দেয়। তিনিও ছিনতাইকারীকে অনুসরণ করে দৌঁড়াতে থাকেন। ছিনতাইকারী একটি রিক্সা নিয়ে দ্রুত আলুপট্টির দিকে চলে যায়। বাহাদুর রহমানের উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে বোয়ালিয়া থানায় একটি ছিনতাই মামলা রুজু হয়।

 

 

 

 

মামলা রুজু পরবর্তীতে আরএমপি’র পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)-এর নির্দেশে উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মো: আরেফিন জুয়েলের তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: নূরে আলমের নেতৃত্বে বোয়ালিয়া থানা পুলিশের একটি টিম ছিনতাইকারীদের গ্রেফতারে অভিযান শুরু করেন। বোয়ালিয়া পুলিশের ওই টিম আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় আসামিদের ছবি সংগ্রহ করেন। এরপর ছিনতাইকারীদের পরিচয় সনাক্তের জন্য গতকাল ১৮ই এপ্রিল ২০২৩ খ্রিষ্টাব্দ বিভিন্ন গণমাধ্যমে ছবি-সহ সংবাদ প্রকাশ করা হয় ও আরএমপি ফেইসবুক পেইজে সন্ধান চাওয়া হয়। ছিনতাইকারীদের ধরিয়ে দিতে আরএমপি’র পক্ষ থেকে পুরস্কার ঘোষণা করা হয়।

 

 

 

অবশেষে আজ ১৯শে এপ্রিল ২০২৩ খ্রিষ্টাব্দ (১৮ই এপ্রিল দিবাগত) রাত ৪:৩০ টায় অফিসার ইনচার্জ মো: সোহরাওয়ার্দী হোসেন, এসআই কিংকর লাল মন্ডল ও তার টিম বোয়ালিয়া থানার পাঠান পাড়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামি আব্দুর রাজ্জাকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আসামির দেওয়া তথ্যের ভিত্তিতে বোয়ালিয়া মডেল থানা পুলিশের ওই টিম আজ সকাল ৮ টায় নাটোর সদর থানার বলারিপাড়ায় অভিযান পরিচালনা করে অপর আসামি মো: রাজীব হোসেনকে গ্রেফতার করেন।

 

 

 

 

জিজ্ঞাসাবাদের গ্রেফতারকৃত আসামিরা তাদের সহযোগীদের সহায়তায় ছিনতাইয়ের কথা স্বীকার করে এবং ছিনতাই করা টাকাগুলো তারা রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভিতরে ভাগ বাটোয়ারা করে বলেও জানায়। গ্রেফতারকৃত আসামিরা ঘটনার সাথে জড়িত মর্মে বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। আসামিদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলার ‍রুজু আছে বলে জানা যায়। অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃত আসামিদের বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সানশাইন / শামি


প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩ | সময়: ৮:৪৩ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর