রাজশাহীতে ঘুষের টাকাসহ গ্রেফতার সেই কর কর্মকর্তার জামিন না মঞ্জুর

স্টাফ রিপোর্টার : ঘুষের ১০ লাখ টাকাসহ হাতেনাতে গ্রেফতার হওয়া রাজশাহীর উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়ার জামিন আবারো নামঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার দুপুরে রাজশাহী মুখ্য মহানগর দায়রা জজ আদালতে (সিএমএম) তাকে হাজির করা হয়। এ সময় আসামির পক্ষে তার আইনজীবী জামিনের আবেদন জানান। তবে শুনানি শেষে আদালতের বিচারক আল আসাদ আশিকুজ্জামান জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ নিয়ে দ্বিতীয় দফায় তার জামিন না মঞ্জুর হলো।
দুর্নীতি দমন কমিশন-দুদকের আইনজীবী ফজলে তৌহিদ আল হাসান জানান, গত ৪ এপ্রিল দুপুরে রাজশাহী কর ভবনে অভিযান চালিয়ে ঘুষের ১০ লাখ টাকাসহ রাজশাহী কর অঞ্চলের (সার্কেল-১৩) উপ-কর কমিশনার (বৈতনিক) মহিবুল ইসলাম ভূঁইয়াকে গ্রেফতার করে দুদকের একটি অভিযানিক দল। এই ঘটনায় দুদকের উপ-পরিচালক (ডিডি) আমিনুল ইসলাম বাদী ১৬১ ধারাসহ দুর্নীতি বিরোধী আইনে মহিবুলের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় মঙ্গলবার তাকে আদালতে হাজির করা হয়। এ সময় মহিবুলের আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। তবে বিচারক কর উপ-কমিশনার মহিবুলের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরআগে ৫ এপ্রিল তার জামিন আবেদন নাকচ করেন আদালত।
এদিকে রাজশাহীতে ঘুষের ১০ লাখ টাকাসহ গ্রেফতার সেই উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে সাময়িক বরখাস্ত করেছে অর্থ মন্ত্রণালয়। গত ৬ এপ্রিল মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের কর-১ শাখার সিনিয়র সহকারী সচিব নুসরাত জাহান নিসু স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি বিধি ২০১৮ এর ৩৯ (২) ধারা অনুযায়ী ৪ এপ্রিল নিজ কার্যালয় থেকে দুর্নীতি দমন কমিশন কর্তৃক গ্রেপ্তারের তারিখ থেকে মুহিবুল ইসলাম ভূঁইয়াকে রাষ্ট্রপতির আদেশক্রমে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।


প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ