জয়পুরহাটে মাদক মামলায় একজনের যাবজ্জীবন, অস্ত্র মামলায় অপরজনের ১৭ বছরের কারাদণ্ড

জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটে মাদক মামলায় একজনের যাবজ্জীবন ও অস্ত্র মামলায় দুটি ধারায় একজনের ১৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্বাস উদ্দিন ও নুর ইসলাম পৃথক মামলায় এ রায় দেন।
দন্ডপ্রাপ্তরা হলেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার দশনাল গ্রামের আশরাফ আলী আকন্দের ছেলে ছানাউল আকন্দ ও বগুড়ার শিবগঞ্জ উপজেলার চাকলামা পশ্চিমপাড়া গ্রামের মুকুল প্রামাণিকের ছেলে রানু প্রামানিক।
মামলার বিবরনে জানা গেছে, ২০০৫ সালের ২৫ ডিসেম্বর পাঁচবিবি উপজেলার রামভদ্রপুর এলাকায় ভারত থেকে মাদক পাচার করছিলেন কয়েকজন মাদক কারবারি। এমর গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালালে অন্যরা পালিয়ে গেলেও ছানাউলকে ১৩৯ বোতল ফেনসিডিল সহ গ্রেপ্তার করা হয়।
এ মামলায় তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
অন্যদিকে ২০০৯ সালের ৭ মার্চ সদর উপজেলার হিচমী বাজার এলাকায় অস্ত্র পাচার করছিলেন রানু প্রামানিক। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে একটি মিষ্টির বক্সের ভেতর থেকে একটি ওয়ান শুটারগান ও ১ রাউন্ড গুলিসহ তাকে গ্রেপ্তার করে পুলিশ।


প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩ | সময়: ৫:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর