জনতা ব্যাংক হড়গ্রাম শাখার উদ্যোগে দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : 

রাজশাহীর কোর্ট হড়গ্রাম শাখার উদ্যোগে অসহায় দরিদ্রদের মাঝে ঈদ উপহার হিসেবে বিভিন্ন ধরণের খাদ্য দ্রব্য বিতরণ করা হয়েছে। সোমবার বিকেলে অত্র শাখায় খাদ্য দ্রব্য বিতরন অনুষ্ঠানে শাখার ম্যানেজার আরিফ হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জনতা ব্যাংক বিভাগীয় কার্যালয় রাজশাহীর মহাব্যবস্থাপক মো: আবদূর রাজ্জাক।

 

 

 

বিশেষ অতিথি ছিলেন জনতা ব্যাংক এরিয়া অফিস রাজশাহীর উপ-মহাব্যবস্থাপক জাহাংগীর হোসেন জোয়ার্দ্দার।
খাদ্য বিতরণের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন অত্র শাখার কর্মকর্তা আশরাফ উজ জামান। বিশেষ অতিথির বক্তব্যে জাহাংগীর হোসেন জোয়ার্দ্দার বলেন,আল্লাহ পাক সবচেয়ে খুশি হোন গরীব মানুষকে কেউ খেতে দিলে। এই উ”চমূল্যের বাজারে খাদ্য দিয়ে সহায়তা করা দুস্থ মানুষদের এটা অত্যন্ত ভালো কাজ। জনতা ব্যাংক অত্র শাখার মাধ্যমে যাদেরকে সাহায্য করা হলো এটা তাদের পাওনা বলে আমি মনে করি।

খাদ্য সামগ্রী তুলে দেয়া হচ্ছে –  সানশাইন

 

 

প্রধান অতিথি জনতা ব্যাংক বিভাগীয় কার্যালয় রাজশাহীর মহাব্যবস্থাপক মো: আবদূর রাজ্জাক বলেন,ইসলাম সাম্যের কথা বলে,সুষম বন্টনের কথা বলে। আমরা যাকাত যদি সঠিকভাবে দিই তবে দারিদ্রতা অনেকাংশে কমে যাবে। যাকাত দয়া নয়, এটি দরিদ্র জনগোষ্ঠির পাওনা বিত্তশালীদের উপর। আমরা হয়তো সবাইকে সাহায্য করতে পারবো না তবে সবাই যদি নিজ নিজ জায়গা থেকে সহায়তা করি অসহায় মানুষদের তবে সকলেই আমরা ভালোভাবে থাকতে পারবো। দারিদ্রতা কমে আসবে সমাজ থেকে।

 

‘অন্নহীনে অন্নদান,বস্ত্রহীনে ,তৃষ্ঞাতুরে তুরে জলদান,ধর্ম ধর্মহীনে ’ এই স্লোগানকে সামনে রেখে হড়গ্রাম শাখার ব্যবস্থাপক আরিফ হোসেন বলেন, মানুষ সৃষ্টির সেরা জীব। আমাদের বিবেক আছে বলেই আমরা সেরা। এজন্য দুস্থদের সহায়তা করা হয়। এটা তাদের পাওনা। কোন দয়া নয়। আমরা যেনো প্রকৃত মানবিক মানুষ হিসেবে গড়ে উঠতে পারি সেদিকে লক্ষ্য রাখা উচিত। অনুষ্ঠানে ৫৫ জন অসহায় মানুষের হাতে বিভিন্ন ধরণের ঈদের খাদ্য দ্রব্য বিতরণ করা হয় হড়গ্রাম জনতা ব্যাংক শাখার মাধ্যমে। অনুষ্ঠানে রাজশাহীর ২৮টি শাখার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিনিয়র অফিসার মৌসুমি আক্তার।

সানশাইন / শাহ্জাদা

 


প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩ | সময়: ৮:২৭ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর