জেলা প্রশাসকের সঙ্গে মতিবিনিময় : রাজশাহীর বিভিন্ন সমস্যা নিরসনে উদ্যোগ গ্রহণের দাবি

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বিভিন্ন সমস্যা ও সংকট মোকাবেলা ও সামাজিক অবক্ষয় নিরসনের উদ্যোগ গ্রহনে জেলা প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন রাজশাহীর বিশিষ্ট নাগরিকরা। রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ ও বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) ব্যানারে রবিবার জেলা রাজশাহীর জেলা প্রশাসক শামীম আহমদের সঙ্গে তাঁর দফতরকক্ষে মতবিনিময়কালে এসব দাবি জানানো হয়।
এসময় জেলা প্রশাসক সকল দাবি সমুহ শুনেন এবং পর্যায়ক্রমে তা বাস্তবায়নের আশ্বাস দেন। মতিবিনিময় সভায় রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান এ অঞ্চলের বিভিন্ন সমস্যর কথা তুলে ধরেন। তিনি বলেন, বরেন্দ্রের কৃষকরা সেচ পাচ্ছে না। ভূ-গভস্থ পানির স্তর দ্রুত নিচে নেমে যাচ্ছে, নদী-নালা, খাল-বিল, পুকুর-জলাশয় অবৈধভাবে দখল করা হচ্ছে। পদ্মা নদী পরিকল্পিত দুষণ ও দখল করা হচ্ছে। মাদক কারবারীরা প্রকাশ্যে মাদকের পাচার অব্যাহত রেখেছে। মাদকের করাল গ্রাসে আক্রান্ত হয়ে সর্বশান্ত হচ্ছে তরুন ও যুবকরা। যত্রতত্র গাছ কেটে পরিবেশ বিনষ্ট করা হচ্ছে। এ সব বিষয় তুলে ধরে তা নিসরনের দাবি জানানো হয়।
রাজশাহীর জেলা প্রশাসক শামীম আহমেদ এসব দাবি বাস্তবায়নের জন্য রাজশাহীবাসীর সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, উত্থাপিত দাবি সমুহ পর্যায়ক্রমে সমাধানের উদ্যোগ নেওয়া হবে। মতবিনিময়কালে জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকতারা উপস্থিত ছিলেন।
এছাড়া অন্যদের মধ্য রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা ডা. আবদুল মান্নান, সাংবাদিক স,ম সাজু, নারী নেত্রী সেলিনা বেগম, কেএম জোবায়েদ হোসেন জিতু, গোলাম নবী রণি, জাহিদ হাসান, ডা. আল-আমিন, মোহাম্মদ তারেক, বাবলুর রহমান, রুমানা সিদ্দিকা, সোনিয়া খাতুন, চাইনা বেগম ও অপর্ণা সেন প্রমুখ উপস্থিত ছিলেন। পরে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ ও বাপা’র পক্ষে ফুল দিয়ে জেলা প্রশাসক শামীম আহমেদকে শুভেচ্ছা জানানো হয়।


প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর