চাঁপাইনবাবগঞ্জঃ হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের রবিউল ইসলাম হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাস কারাদন্ড ও পেনাল কোডের ৩৪১ ধারায় আরো ১ মাসের বিনাশ্রম করাদন্ড দেয়া হয়েছে। বৃহম্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মোঃ রবিউল ইসলাম এই দন্ডাদেশ প্রদান করেন।

 

 

 

দন্ডপ্রাপ্তরা হচ্ছেন, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের মর্দনা তেঁতুলিয়ার ইসমাইল (৪০), মর্দনা চকপাড়ার মোঃ শহিদ (৩৭), মোঃ তসিকুল ইসলাম (৩৩) ও মর্দনা ঘুনপাড়ার মোঃ মুকুল (৩৮)।
চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত সরকারি কৌশুলি রবিউল ইসলাম জানান, ২০১৫ সালের ১৫ আগস্ট দুপুরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মর্দনায় এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মর্দনা চকপাড়ার নজরুল ইসলামের ছেলে রবিউল ইসলামকে দেশীয় ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

 

 

 

 

এঘটনায় পরের দিন ১৬ আগস্ট রবিউলে পিতা নজরুল ইসলাম বাদি হয়ে ২২ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত ২০/৩০ জনকে আসামী করে শিবগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার তৎকালীন উপ পরিদর্শক মাসুদ রানা ২০১৬ সালের ৩১ মার্চ ১০ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। মামলার দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্য গ্রহণ শেষে আদালত চারজনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। মালমায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৬ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৩ | সময়: ৩:৩৬ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর