সর্বশেষ সংবাদ :

বায়ার্নের বিপক্ষে চ্যাম্পিয়নের মতো খেলেছে সিটি’

স্পোর্টস ডেস্ক: লড়াইটা ইউরোপের দুই শীর্ষ দলের মধ্যে হলেও ম্যানচেস্টার সিটির দাপুটে ফুটবলের সামনে তেমন প্রতিরোধই গড়তে পারেনি বায়ার্ন মিউনিখ। প্রতিপক্ষকে উড়িয়ে বড় জয় তুলে নেয় ইংলিশ ক্লাবটি। তাদের পারফরম্যান্সে মুগ্ধ ওয়েন হারগ্রিভস। বায়ার্ন ও সিটি, দুই দলের হয়েই খেলা সাবেক এই মিডফিল্ডারের চোখে, চ্যাম্পিয়নদের মতো খেলেছে পেপ গুয়ার্দিওলার দল।
ইতিহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়ন লিগের শেষ আটের প্রথম লেগে মঙ্গলবার ৩-০ গোলে জেতে সিটি। রদ্রির গোলে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান বের্নার্দো সিলভা ও আর্লিং হলান্ড। গুয়ার্দিওলার হাত ধরে ২০১৬ সাল থেকে ঘরোয়া ফুটবলে নিয়মিত সাফল্য পেলেও ইউরোপ সেরার মঞ্চে বারবার হতাশ হতে হয়েছে সিটিকে। এই প্রতিযোগিতায় গুয়ার্দিওলার দলের সেরা সাফল্য ২০২১ সালে ফাইনাল খেলা। সেবার সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল চেলসি, ওই সময়ে দলটির কোচ ছিলেন টমাস টুখেল।
এবার সেই টুখেলের বায়ার্নকেই গুঁড়িয়ে সেমি-ফাইনালের পথে অনেকটা এগিয়ে গেছে সিটি। দলটির মাঝে এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার সব গুনাবলী দেখছেন হারগ্রিভস। বিটি স্পোর্টের সঙ্গে আলাপচারিতায় সাবেক তিনি বলেন, নিখুঁত ফুটবল খেলেছে ম্যানচেস্টারের ক্লাবটি। “এভাবেই চ্যাম্পিয়ন্স লিগ জেতা সম্ভব। তারা দুর্দান্ত খেলেছে। রক্ষণের দিক থেকে তারা যেন সম্পূর্ণ ভিন্ন এক ম্যানচেস্টার সিটি ছিল। একেবারে নিখুঁত।”
বড় ব্যবধানে পিছিয়ে থাকায় ফিরতি লিগে অবিশ্বাস্য কিছু করতে না পারলে বিদায় নিশ্চিত বায়ার্নের। প্রাইম ভিডিওকে জার্মান ক্লাবটির সাবেক স্ট্রাইকার মারিও গোমেস বলেছেন, সব দিক থেকে পরিপূর্ণ সিটিকে হারানো সহজ হবে না টুখেলের দলের জন্য। “আমি মনে করি, দ্বিতীয় লেগে বায়ার্ন যদি অবিশ্বাস্য কিছু না করতে পারে, তাহলে আমরা আজ চ্যাম্পিয়ন্স লিগের বিজয়ীদের দেখলাম। এই দলটি কঠিন পরিস্থিতিতেও লড়তে পারে, সবদিক থেকে তারা পরিপূর্ণ।” ফিরতি লেগে আলিয়াঞ্জ অ্যারেনায় আগামী বুধবার মাঠে নামবে সিটি ও বায়ার্ন।


প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৩ | সময়: ৫:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ