সর্বশেষ সংবাদ :

সর্বোচ্চ তাপমাত্রায় তেঁতে উঠেছে রাজশাহী

স্টাফ রিপোর্টার : চৈত্রশেষের ঝাঝালো রোদে তেঁতে উঠেছে রাজশাহী অঞ্চল। শুক্রবার বেলা ৩ টায় চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার পারদ উঠছে রাজশাহীতে। এদিন বিকেল ৩টায় রাজশাহীর সর্বোচ্চ তপামাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মৌসুমের সর্বোচ্চ। গতকাল রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।
রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক আবদুস সালাম জানান, রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে। এমন পরিস্থিতি থাকতে পারে আরও কয়েক দিন।
রাজশাহীতে গত চার দিন থেকে সর্বোচ্চ ৩৬ ডিগ্রি সেলসিয়াসের ঘরে তাপমাত্রা ছিলো। এরমধ্যে শুক্রবার একধাপ বেড়ে দাড়িয়েছে সাড়ে ৩৭ ডিগ্রিতে। এর আগে গত ৩ এপ্রিল রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। তার পরদিন ৪ এপ্রিল সর্বোচ্চ তাপমাত্রা ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বেড়ে যায়। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বুধবার তাপমাত্রা কমে সর্বোচ্চ ছিল ৩৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৫ বলে জানিয়েছেন আবহাওয়া সংশ্লিষ্টরা।
আবহাওয়া অফিস জানায়, গত মার্চ মাসে রাজশাহীতে চার দিন বৃষ্টিপাত হয়েছে। এছাড়া এপ্রিল মাসের শুরুতেই একদিন বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টি স্বস্তি দিলেও মেঘের কারণে কিছুটা বেশি গরম অনুভূত হচ্ছিল। তবে কদিন না যেতেই আবার তেঁতে উঠেছে এ অঞ্চল। রাজশাহী আবহাওয়া অফিস জানায়, রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে। তাপমাত্রা আরও বাড়তে পারে।


প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩ | সময়: ৬:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর