তাসকিনের পরিবর্তে টেস্ট দলে রাজা

স্পোর্টস ডেস্ক: তাসকিন আহমেদের পরিবর্তে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে ডাক পেয়েছেন পেসার রেজাউর রহমান রাজা। সাইড স্ট্রেনের ইনজুরিতে ছিটকে গেছেন তাসকিন। কমপক্ষে ৪ সপ্তাহ মাঠের বাইরে থাকবেন ডানহাতি এই পেসার।
এক বিবৃতি দিয়ে সোমবার বিকেলে টেস্ট দলে রাজার অন্তর্ভুক্তির কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে দুপুরের দিকে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন তাসকিনের ইনজুরির কথা। কিছুক্ষণ পরেই রাজাকে নেওয়ার কথা জানায় বোর্ড। জাতীয় দলে রাহা এই প্রথম ডাক পাননি। তবে এখন পর্যন্ত কোনো সংস্করণেই জাতীয় দলের জার্সি গায়ে জড়াতে পারেননি এই পেসার। প্রথম শ্রেণীর ক্রিকেটে ১৪ ম্যাচে রাজার শিকার ৪২ উইকেট। লিস্ট ‘এ’তে ২৩ ম্যাচে ৪১ উইকেটের পাশাপাশি স্বীকৃত টি-টোয়েন্টিতে ২৮ ম্যাচে নেন ৩০ উইকেট।
এর আগে গতকাল রাজাকে নিয়ে এক প্রশ্নে নির্বাচক আব্দুর রাজ্জাক জানিয়েছিলেন, দলে যে তিনজন পেসার আছেন তারা যেভাবে পারফর্ম করছেন দলে নতুন কাউকে নেওয়া কঠিন। এখন সেই তিনজনের অন্যতম সদস্য তাসকিন ছিটকে যাওয়ায় কপাল খুলে রাজার। এবার দেখার বিষয় রাজার অভিষেক হয় কি না। রাজ্জাক বলেছেন, ‘ফাস্ট বোলারদের এই হয়। আমাদের দলে এখন যে তিনটা ফাস্ট বোলার আছে ওরা এখন যে অবস্থাতে আছে, তাতে আসলে একটা নতুন প্লেয়ারকে শুরু (খেলা) করানো যায় না। যদি ওরা এই রকম না হতো, তাহলে হয়তো এতদিনে অভিষেক হয়ে যেত।’
এদিকে তাসকিন ছিটকে গেছেন চার সপ্তাহের জন্য। এক বিবৃতিতে নিশ্চিত করেছেন জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম। ‘আজ তাসকিনের এমআরআই করানো হয়েছে। সেখানে জানা গেছে বাম পায়ের সাইড স্ট্রেইনে গ্রেড দুইয়ের ইনজুরি। এই ধরনের ইনজুরিতে সুস্থ হতে অন্তত চার সপ্তাহের মতো সময় লাগে।’
তাসকিন ক্যারিয়ারের দুর্দান্ত সমট পার করছিলেন। আয়ারল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টিতে হয়েছিলেন সিরিজ সেরা। ম্যাচের শেষ দিন জানিয়েছিলেন টেস্টের জন্য পুরো প্রস্তুত তিনি, কিন্তু ইনজুরি সেটা হতে দিলো না।


প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩ | সময়: ৫:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ