সর্বশেষ সংবাদ :

রাণীনগরে আবাদপুকুর হাট ইজারাদারের জরিমানা

রাণীনগর প্রতিনিধি: নওগাঁর রাণীনগর উপজেলার আবাদপুকুর হাটে অতিরিক্ত টোল আদায়ের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ইজারাদারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুর পৌনে ২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করেন।
আদালত সুত্র জানায়, চলতি রমাজনে দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে এবং বাজার মনিটরিং করতে বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় বুধবার দুপুরে উপজেলার আবাদপুকুর হাটে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় গরু-ছাগলের হাটে অতিরিক্ত টোল আদায়ের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে হাট ইজারাদারের অংশিদার হেলাল উদ্দীন হেলু মন্ডলকে ৩০হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া একই বাজারে বেশি দামে ফল বিক্রির দায়ে ফলের দোকান মালিক নয়ন হোসেনকে ২০০ টাকা অর্থদন্ড করা হয়। অভিযানে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, পুলিশ সদস্যসহ সংশ্লিষ্ঠরা উপস্থিত ছিলেন।
আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন বলেন, রমযান মাসকে সামনে রেখে কেউ যেন সিন্ডিকেট সৃষ্টি করে বাজার অস্থিতিশীল করতে না পারে এবং বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে রাখতে সরকারের নির্দেশনা অনুযায়ী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে।


প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩ | সময়: ৮:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ