সর্বশেষ সংবাদ :

বিশ্বরেকর্ডের ম্যাচে জোড়া গোল রোনালদোর, পর্তুগালের বড় জয়

স্পোর্টস ডেস্ক: বয়স ৩৮ পেরিয়েছে। তবু ক্রিশ্চিয়ানো রোনালদোর কাছ থেকে মুখ ফিরিয়ে রাখতে পারেননি পর্তুগালের নতুন কোচ রবার্তো মার্টিনেজ। ইউরো বাছাইয়ের ম্যাচে লিচনস্টেইনের বিপক্ষে ৫ বারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলারকে শুরুর একাদশেই রাখেন তিনি।
রোনালদো তার নামের প্রতি সুবিচার করে দিয়েছেন দুই গোল। ঘরের মাঠ লিসবনে পর্তুগাল পেয়েছে ৪-০ গোলের বড় জয়। ম্যাচের অষ্টম মিনিটে দলকে এগিয়ে নেন হোয়াও ক্যানসেলো। ৪৭ মিনিটে ২-০ করেন বার্নাদো সিলভা। এরপর জোড়া গোল রোনালদোর। ৫১ মিনিটে পেনাল্টি থেকে এবং ৬৩ মিনিটে ফ্রি কিক থেকে দুর্দান্ত গোল করেন পর্তুগিজ যুবরাজ।
এর আগে এই ম্যাচে মাঠে নেমেই বিশ্বরেকর্ড গড়ে ফেলেছেন রোনালদো। ফুটবল ইতিহাসে জাতীয় দলের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার এখন সিআরসেভেন। কাতার বিশ্বকাপেই তিনি পর্তুগালের হয়ে খেলেছেন ১৯৬তম ম্যাচ। এবার লিচনস্টেইনের বিপক্ষে মাঠে নামায় তার নামের পাশে হয়ে গেছে ১৯৭টি ম্যাচ।
আন্তর্জাতিক ফুটবলে ১৯৬ ম্যাচ খেলেছেন কেবল কুয়েতের বদর আল মুতাওয়া। যিনি তার সর্বশেষ ম্যাচ খেলে ফেলেছেন ২০২২ সালের ১৪ জুন। ২০০৩ সালের ২০ আগস্ট আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় রোনালদোর। লিচনস্টেইনের বিপক্ষে নামার আগে ১৯৬ ম্যাচে তার গোলসংখ্যা ছিল ১১৮টি। আন্তর্জাতিক ফুটবলে তার চেয়ে বেশি গোলও নেই আর কারো। বৃহস্পতিবার রাতের ম্যাচে জোড়া গোল করে এখন গোল সংখ্যা ১২০-এ নিয়ে গেছেন রোনালদো।


প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩ | সময়: ৬:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর