বুধবার চাঁপাইনবাবগঞ্জ জেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
আগামীকাল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ জেলাকে ‘ক’ শ্রেণীভুক্ত ভুমিহীন ও গৃহহীন পরিবার মুক্ত ঘোষণা করা হবে। মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেসব্রিফিং-এ এতথ্য জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন। প্রেস ব্রিফিং-এ জানানো হয়,  বুধবার (২২ মার্চ) চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৪র্থ পর্যায়ে ২৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর প্রদান করা হবে। এরমধ্যে রয়েছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৭৫টি, গোমস্তাপুর উপজেলায় ৭৫টি ও নাচোল উপজেলায় ৮৯টি।

 

 

 

মুজিববর্ষ উপলক্ষে এর আগে চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায় ১ম পর্যায়ে ১ হাজার ৩১৯টি, ২য় পর্যায়ে ২ হাজার ৬১৯টি ও ৩য় পর্যায়ে ৬৫১টি উপকারভোগী পরিবারের কাছে গৃহ হস্তান্তর করা হয়েছে। আগামী কালের ২৩০ টি নিয়ে জেলায় মোট ৪৮১৯টি গৃহ ভূমিহীন ও গৃহহীন পরিবার আশ্রয়ণ প্রকল্পের সুবিধার আওতায় এসেছেন।

 

প্রেস ব্রিফিং-এ জানানো হয়, জেলায় ‘ক’ শ্রেণীভূক্ত পুনর্বাসনযোগ্য আর কোন পরিবার না থাকায় চাঁপাইনবাবগঞ্জ জেলাকে প্রধানমন্ত্রী ভুমিহীন ও গৃহহীন মুক্ত জেলা হিসেবে ঘোষণা করবেন। এর আগে গত ২১ জুলাই শিবগঞ্জ উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়। প্রাকৃতিক বা দূর্যোগসহ কোন কারণে ‘ক’ শ্রেনীতে নতুন কোন অন্তর্ভূক্তি হলে তা দ্রুত সময়ের মধ্যে পুনর্বাসন করা হবে বলে জানানো প্রেস ব্রিফিং-এ।

 

প্রেস ব্রিফিংকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আনিছুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার রওশন আলী।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ | সময়: ৬:৩৮ অপরাহ্ণ | Daily Sunshine