সর্বশেষ সংবাদ :

রাবি শিক্ষকদের নিন্দা ও শিক্ষার্থীদের ৪ দাবি, চিকিৎসা করাবে প্রশাসন

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সংঘর্ষের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শিক্ষকরা। রবিবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই নিন্দা জানানো হয়। এছাড়া শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলি ও হামলার ঘটনায় জড়িতদের শাস্তি চেয়ে আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয়ভার নেয়ার ঘোষণা দেয় বিশ^বিদ্যালয় প্রশাসন।
এদিকে বিকেলে এক সংবাদ সম্মেলন করে আন্দোলনরত শিক্ষার্থীরা ৪ দফা দাবি জানিয়েছে। দাবিগুলো হলো, ক্যাম্পাস ও বাহিরে অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, আহত শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয়ভার ও ক্ষতিপূরণ প্রদান নিশ্চিত করতে হবে, হামলাকারী স্থানীয় ও বুলেট ছোঁড়ায় জড়িত পুলিশ সদস্যদের শাস্তি নিশ্চিত করতে হবে, এই ঘটনায় প্রশাসনকে জবাবদিহিতায় এনে প্রক্টরিয়াল বডিকে অপসারণ করতে হবে।
শিক্ষক সমিতির বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের শাস্তি নিশ্চিত করতে হবে। এছাড়া সংঘর্ষের শুরুতে পুলিশের নিষ্ক্রিয় ভূমিকা ও শিক্ষার্থীদের ওপর রাবার বুলেট ছোঁড়ার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিতের দাবি জানান শিক্ষকরা। এদিকে স্থানীয় ও পুলিশ সদস্যদের কর্মকান্ডের নিন্দা জানিয়েছে বিশ^বিদ্যালয় প্রশাসন। এছাড়া আহত শিক্ষার্থীদের চিকিৎসার সার্বিক ব্যয়ভার বহনের কথা জানিয়েছেন জনসংযোগ দফতরের কর্মকর্তা প্রদীপ কুমার পাণ্ডে।


প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ | সময়: ৪:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর