সরকারের বিদায় শুধু সময়ের ব্যাপার মাত্র : হারুনুর রশিদ

নওগাঁ প্রতিনিধি: সরকারের বিদায় সময়ের ব্যাপার মাত্র-এমন মন্তব্য করে বিএনপির যুগ্ন মহাসচিব ও সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদ হারুন বলেছেন, ‘সামনে আমাদের আন্দোলন আসছে। ইনশাআল্লাহ ঈদের পর আন্দোলনের মাধ্যমে এই সরকারকে আমরা ক্ষমতা থেকে নামাবো। জনগণ ভোট দেওয়ার যে অধিকার হারিয়েছে এই অধিকার আমরা ফিরিয়ে আনব।’
শনিবার দুপুরে নওগাঁ শহরের নওযোয়ান মাঠ সংলগ্ন প্রধান সড়কে কেন্দ্র ঘোষিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা হলেন।
বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল-ডাল-তেল-কৃষি উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও বর্তমান সংসদকে বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার নিঃশর্ত মুুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।
হারুনুর রশিদ বলেন, ‘এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। এই নওগাঁ বিএনপির অন্যতম ঘাঁটি। আজকে যারা নওগাঁয় এমপি হয়েছেন তারা কি প্রকৃত জনগণের প্রতিনিধি? আজকে যারা সংসদে রয়েছেন তারা অনির্বাচিত সংসদ সদস্য। আমরা যারা সংসদ থেকে পদত্যাগ করার পর সেই সব আসনে উপ-নির্বাচন হয়েছে সেখানে সরকার নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে। আমার আসনে জনগণ ভোটকেন্দ্রে যেতে পারে নাই। বগুড়ায় ভোটের ফল পাল্টিয়ে ন্যাক্কারজনকভাবে হিরো আলমের জয় ছিনিয়ে নেওয়া হয়েছে।’
এই সরকার দেশে স্বৈরতন্ত্র কায়েম করেছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, আমরা অন্যায়-অত্যাচার, জুলুম-নিপীড়ণের প্রতিবাদ করতে পারি না। আমাদের মানববন্ধন, সমাবেশ করতে দেওয়া হয় না। অথচ শেখ হাসিনা কোথায় প্রোগ্রাম করলে এক মাস আগে থেকে মাঠ দখল করে রাখা হয়। প্রশাসন পক্ষপাতমূলক আচরণ করে চলেছে। দেশ এভাবে চলতে পারে না। জনগণ এভাবে দেশকে চলতে দেবে না।
নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিকের নান্নুর সভাপতিত্ব মানববন্ধন সাবেক সংসদ সদস্য ছালেক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ, যুগ্ম-আহ্বায়ক শহিদুল ইসলাম, শেখ রেজাউল ইলাম, মামুনুর রহমান, শফিউল আজম ও আমিনুল ইসলামসহ ১১টি উপজেলার বিএনপি অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ | সময়: ৬:৩৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর