খাদ্যবান্ধব কর্মসূচির তালিকা থেকে নাম বাদ বাগমারার ইউপি সদস্যকে পিটিয়ে জখম

স্টাফ রিপোর্টার : খাদ্যবান্ধব কর্মসূচির তালিকা থেকে নাম বাদ দেওয়ার অভিযোগে রাজশাহীর বাগমারার এক ইউপি সদস্যকে পিটিয়ে আহত করা হয়েছে। তাঁকে আশংকাজনক অবস্থায় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত ইউপি সদস্যের নাম সাইদুর রহমান (৪৮)। তিনি উপজেলার বড়বিহানালী ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের সদস্য ও পশ্চিমকান্দি গ্রামের বাসিন্দা। আজ শুক্রবার সন্ধ্যার পর এই ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা বলেন, আজ সন্ধ্যার দিকে ইউপি সদস্য স্থানীয় ইসলামের মোড়ে চায়ের দোকানে বসে ছিলেন। এসময় একই এলাকার আবু বক্কর নামের এক ব্যক্তি কয়েকজন সহযোগিসহ সেখানে আসেন। এক পর্যায়ে তিনি ইউপি সদস্যকে দোকান থেকে বাহিরে ডেকে আনেন। তাঁরসহ কয়েকজনের নাম খাদ্যবান্ধব কর্মসূচির তালিকা থেকে কেন বাদ দেওয়া এ নিয়ে সদস্যের কাছে কৈফিয়ত চান। এটার সাথে তিনি জড়িত না উপজেলা প্রশাসন সে বিষয়ে ভালো বলতে পারবেন বলে তাঁদের জানান। এতে আবু বক্কর ও তাঁর সহযোগিরা ক্ষুব্ধ হয়ে রড ও ধারাল অস্ত্র নিয়ে হামলা চালিয়ে পিটিয়ে এবং আঘাত করে জখম করে। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে।
ওই ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুর রহমান জানান, তালিকা বিষয়ে পরিষদের কোনো হস্তক্ষেপ ছিল না। অনলাইনে যাছাই বাছাই করে চূড়ান্ত তালিকা করা হয়। একই ব্যক্তি একাধিক সরকারি সুবিধা ভোগ করতে পারবেন না। এছাড়াও বিত্তবানেরাও তালিকাভূক্ত হতে পারবেন না। তালিকা থেকে নাম বাতিলের সাথে ইউপি সদস্য জড়িত না। আক্রোশমূলক ইউপি সদস্যকে পেটানো হয়েছে। এটা দুঃখজনক।
ইউপি। আহত সদস্য জানান, হামলাকারীরা স্থানীয়ভাবে জ্বিন বাহিনীর সদস্য হিসাবে পরিচিত। পূর্বপরিকল্পিত ভাবে রড ও ধারাল অস্ত্র নিয়ে তাঁর ওপর হামলা করা হয়েছে
তিনি মামলা করবেন বলে জানিয়েছেন। হামলাকারীদের মুঠোফোন বন্ধ থাকায় কথা বলা যায়নি। বাগমারা থানার ওসি আমিনুল ইসলাম বলেন, ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: মার্চ ১১, ২০২৩ | সময়: ৬:২৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর