পাকিস্তানে বোমা হামলায় ৯ পুলিশ নিহত, আহত ১৩

সানশাইন ডেস্ক: পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে বোমা হামলার এক ঘটনায় অন্তত নয় পুলিশ নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। সোমবার স্থানীয় সময় সকালে প্রদেশটির কাচ্চি জেলার বোলান এলাকায় হামলার এ ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।
কাচ্চি পুলিশের এসএসপি মাহমুদ নোতেজাই ডন ডটকমকে হতাহতের এ সংখ্যা নিশ্চিত করেছেন। তিনি জানান, কাচ্চি ও সিবি জেলার মধ্যবর্তী বোলানের কামব্রি সেতুর ওপরে পুলিশ ভ্যানের কাছে বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়েছে। এই কর্মকর্তার ভাষ্য অনুযায়ী, প্রাথমিক স্বাক্ষ্য প্রমাণে এটি আত্মঘাতী হামলা ছিল বলে ধারণা পাওয়া গেছে। তবে তদন্তের পর বিষয়টি নিশ্চিত করে বলা সম্ভব হবে বলে জানিয়েছেন তিনি।
আহতদের নিকটবর্তী হাসপাতালে নেওয়া হয়েছে। বোমা নিষ্ক্রিয়কারী স্কোয়াড ও নিরাপত্তা বাহিনী ঘটনাস্থল ঘিরে রেখে তদন্ত শুরু করেছে বলে জানিয়েছেন নোতেজাই। হতাহতরা সবাই বেলুচিস্তান কনস্ট্যাবুলারির (বিসি) সদস্য। প্রাদেশিক পুলিশের এই বিভাগটি কারাগারসহ গুরুত্বপূর্ণ অনুষ্ঠান ও স্পর্শকাতর এলাকাগুলোর নিরাপত্তায় নিয়োজিত থাকে। বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আব্দুল কুদ্দুস বেনজো হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করে হামলার নিন্দা জানিয়েছেন।


প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ | সময়: ৬:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ