শেষ হল রাজশাহীতে ৫ম আবাসন মেলা,১৫ কোটি টাকার বিভিন্ন ফ্লাট বিক্রি

স্টাফ রিপোর্টার :
রাজশাহীর আবাসন ব্যবসায়িদের সংগঠন রেডা’র আয়োজনে নগর ভবনের গ্রীন প্লাজায় শনিবার ( ২৫ ফেব্রুয়ারি) থেকে ৩রা মার্চ শুক্রবার পর্যন্ত সপ্তাহব্যাপি ৫ম আবাসন মেলার আয়োজন সমাপ্ত হয়েছে। শনিবার থেকে শুরু হওয়া এ মেলায় এখন পর্যন্ত প্রায় ১৫ কোটি টাকার বিভিন্ন প্রতিষ্ঠানের ফ্লাট বিক্রি হয়েছে বলে জানিয়েছেন রেডা’র সাংগঠনিক সম্পাদক মেসবাউল বারী সওদাগর।

 

 

রাজশাহীর অবকাঠামোগত উন্নয়নের প্রধান অংশীদার রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স এসোসিয়েশন রেডা’র এবারের আয়োজন হয়েছে আরো বড় পরিসরে। এবার ২৭টি কোম্পানীর ৬০ টি স্টল ছিল। গতবার এই সংখ্যা ছিল ১৫টি। এবার আবাসন মেলায় আর্থিক লোন দেয়ার জন্য আর্থিক লোন দানকারী প্রতিষ্ঠান ,টাইলস, লিফট বিক্রির প্রতিষ্ঠানগুলোর জন্য কয়েক স্টল বরাদ্দ ছাড়াও উদ্যোক্তা গ্রুপের জন্য ১৬টি পিঠার স্টল বরাদ্দ দেয়া হয়েছিল বলে জানিয়েছেন রেডা’র সাধারন সম্পাদক মিজানুর রহমান কাজী।

 

 

তিনি বলেন, বৈশ্বিকভাবে করোনার হস্তক্ষেপ ও ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারণে অন্যান্য খাতের ন্যায় আবাসন খাতের সকল পণ্যের দাম বেড়ে যাওয়ায় মানুষের মাঝে ফ্লাট কেনায় কিছুটা অসঙ্গগতি দেখা দিয়েছে যা আবাসন মেলায় আসলে তাদের ভূল ধারণা ও বর্তমানে ফ্লাট গুলোর কেমন দাম রয়েছে এ বিষয়ে একটি স্বচ্ছ ধারণা পেয়েছে। এছাড়া বিভিন্ন নামে বেনামে কিছু অসাধু ব্যবসায়ি ফ্লাট বিক্রি করে গ্রাহকদের সাথে প্রতারণার আশ্রয় না নিতে পারে সেজন্য তিনি রেডা’র সদস্যভুক্ত প্রতিষ্ঠান গুলো থেকেই ফ্লাট কেনার জন্য আহ্বান জানান ক্রেতাদের। কারন কোন ধরণের অসুবিধার সম্মুখীন হলে রেডা’র নেতৃবৃন্দ একটি পূর্ণ সমাধানে যেতে পারবেন। এতে সামগ্রিকভাবে রাজশাহীর আবাসন ব্যবসায় সুষ্ঠ পরিবেশ বজায় ও ক্রেতাদের আস্থা বৃদ্ধি পাবে বলে জানান তিনি। এছাড়া মেলার মাধ্যমে ক্রেতারা তাদের সাধ্যের মধ্যে ফ্লাট কেনার একটি বড় সুযোগ পাচ্ছে বলেও তিনি জানান।

 

 

রেডার সভাপতি তৌফিকুর রহমান লাভলু সভাপতির বক্তব্য বলেন,আমরা সচেতন করতে চাই ক্রেতাদের। বৈশ্বিক ভাবে সব কিছুর দাম বেশি হওয়ায় এক শ্রেণীর প্রতারকরা যাতে ফ্লাট ক্রেতাদের বিভ্রান্তি ও প্রতারণা করতে না পারে সেজন্য এ আয়োজন করা হয়েছে। আগামী বছর আরো ভালো কিছু করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

 

মেলার সমাপনী দিনে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এতে ২০টি আকর্ষণীয় পুরস্কার দেয়া হয়।

সানশাইন / শামি

 

 


প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ | সময়: ১:৩৭ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর