সর্বশেষ সংবাদ :

জনতার হাতে ছিনতাইকারী আটক, উদ্ধার হলো টাকা

আদমদীঘি প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়নের সন্ত্রাস, ছিনতাই, অপহরণ ও মাদকসহ বিভিন্ন অপকর্মের রাজু বাহিনীর সেকেন্ট কমান্ট বাঁধনকে (২২) অবশেষে ছিনতাই করে পালানোর সময় জনতা আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ করেছে।
সোমবার রাত ৯টায় উপজেলার নিমাইদীঘি এলাকা থেকে বিকাশ দোকানীর টাকা ছিনতাই করে পালানোর সময় জনতা তাকে আটক করে। বাঁধন উপজেলার ছাতিয়ানগ্রামের ইউপির গ্রাম পুলিশ চয়ন উদ্দিনের ছেলে। এ ঘটনায় বিকাশ ব্যবসায়ী আবু হেনা মোস্তফা কামাল (পলাশ) বাদী হয়ে থানায় ছিনতাই মামলা দায়ের করেন।
পুলিশ ও স্থানীয়রা জানায়, আদমদীঘি উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়ন পরিষদ এলাকায় রাজু পালোহান ও বাঁধন নামের যুবকদের নেতৃত্বে ৮-১০ জনের একদল যুবক রাজু বাহিনী গড়ে তুলে দীঘদিন যাবত এলাকায় ত্রাস সৃষ্টি, রাস্তায় ছিনতাই, অপহরণ, মুক্তিপণ আদায়, মারধর ও মাদক ব্যবসাসহ নানা অপরাধ করে আসছিল।
সম্প্রতি ছাতিয়ানগ্রাম ইউনিয়ন পরিষদে হামলা, সচিবকে মারধর, ছাতিয়ান গ্রামে মুক্তার হোসেন নামের এক ব্যক্তির ছেলেকে অপহরণ করে মুক্তিপণ না পেয়ে মারধরসহ নানা অপরাধ মুলক কর্মকান্ড করে আসছিল। এসব ঘটনায় পৃথক পৃথক মামলা রয়েছে।
রাজু পালোহান, বাঁধন ও তার সহযোগীদের অত্যাচার থেকে রক্ষা এবং তাদের গ্রেফতারের জন্য মানববন্ধন স্বারকলিপি প্রদানসহ বিভিন্ন কর্মসুচী পালন করেন স্থানীয় বাসিন্দারা।
গত সোমবার আদমদীঘির নিমাইদীঘি গ্রামের ফ্লাক্সিলোড ও বিকাশ ব্যবসায়ী আবু হেনা মোস্তফা কামাল (পলাশ) তার ছাতিয়ানগ্রাম রেলগেটের পাশে দোকানে লেনদেন ব্যবসা শেষে রাত পৌণে ৯টার দিকে দোকান বন্ধ করে পায়ে হেটে বাড়ি যাচ্ছিল। তিনি কিছু দুর যাওয়া মাত্র রাজু বাহিনীর সেকেন্ড কমান্ড বাঁধন ও তার অপর ৫-৬জন সহযোগিরা বিকাশ ব্যবসায়ী আবু হেনা মোস্তফা কামাল পলাশের পথরোধ করে গলায় ছুরি ধরে ১ লাখ ২০ হাজার টাকা ও মোবাইল ফোনসেট ছিনতাই করে পালানোর সময় তার চিৎকারে জনতা ছিনতাইকারি ও রাজু বাহিনীর সেকেন্ড কমান্ড নামে পরিচিত বাঁধনকে আটক করে গন ধোলাই দেয়।
এসময় অপর ছিনতাইকারিরা পালিয়ে যায়। রাতেই পুলিশ ঘটনাস্থল থেকে বাঁধনকে গ্রেফতার ও ছিনতাই হওয়া টাকা উদ্ধার করে। আহত ছিনতাইকারি বাঁধনকে পুলিশ উদ্ধার করে আদমদীঘি হাসপাতালে ভর্তি করান।
ছাতিয়ানগ্রামের মুক্তার হোসেন জানায়, বাঁধন রাজু পালোহান বাহিনীর সেকেন্ড কমান্ড বলে এলাকায় পরিচিত।
আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা জানান, বাঁধন এলাকার চিহ্নিত সন্ত্রাসী তার বিরুদ্ধে সন্ত্রাস সৃষ্টি মাদকসহ একাধিক মামলা রয়েছে।


প্রকাশিত: মার্চ ১, ২০২৩ | সময়: ৬:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ