রাতের আঁধারে ১৬ কৃষকের ফসল নষ্ট করলো দুর্বৃত্তরা

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাঘায় রাতের আঁধারে ১৬ কৃষকের পেঁয়াজসহ অন্যান্য ফসল নষ্ট করে দেওয়া হয়েছে। শনিবার রাতে কে বা কারা উপজেলার বাউসা ইউনিয়নের খাগড়বাড়িয়া, দিঘা ও বাউসা ভেড়ালীপাড়ায় পেঁয়াজ, রসুন, মটরশুঁটি, ভুট্টা ও গমক্ষেত নষ্ট করে দেন।
খোঁজ নিয়ে জানা যায়, ওই তিন গ্রামের ১৬ কৃষক নিজ নিজ জমিতে পেঁয়াজ, রসুন, মটরশুঁটি, ভুট্টা ও গমের আবাদ করেছেন। শনিবার রাতের আঁধারে এসব জমির পেঁয়াজ উপড়ে ফেলা হয়েছে। কিছু জমির রসুন ও পেঁয়াজসহ অন্যান্য ফসল কেটে নষ্ট করা হয়। আবার কিছু কিছু জমির পেঁয়াজ পা দিয়ে পিষে দেওয়া হয়েছে। তবে কারা এ ঘটনা ঘটিয়েছেন তা বলতে পারছেন না চাষিরা।
ক্ষতিগ্রস্ত পেঁয়াজচাষিদের একজন বাউসার ভেড়ালীপাড়ার তোফাজ্জল হোসেন তুফা বলেন, তিনি ঋণ নিয়ে আবাদ করেছেন। পেঁয়াজ কেটে ফেলায় এখন ঋণ কীভাবে পরিশোধ করবেন তা নিয়ে চিন্তায় আছেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বাউসা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান বলেন, তিনি মাঠে গিয়ে ক্ষতিগ্রস্ত ক্ষেতগুলো পরিদর্শন করেছেন। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।
বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। দোষীদের চিহ্নিত করার চেষ্টা চলছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৩ | সময়: ৬:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর